Home National হাতে বালতি, মপার দিয়ে মন্দির চত্বর পরিষ্কার করতে ব্যস্ত প্রধানমন্ত্রী, দেশবাসীর উদ্দেশ্যে রাখলেন আর্জি

হাতে বালতি, মপার দিয়ে মন্দির চত্বর পরিষ্কার করতে ব্যস্ত প্রধানমন্ত্রী, দেশবাসীর উদ্দেশ্যে রাখলেন আর্জি

by Shreya Maji
16 views

মহানগর ডেস্ক:  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার মহারাষ্ট্রের নাসিকের কালারাম মন্দিরে ভারতের দীর্ঘতম সমুদ্র সেতু  মুম্বই ট্রান্স-হারবার লিঙ্ক (MTHL) উদ্বোধন করার আগে ‘স্বচ্ছতা অভিযানে’ অংশ নিয়েছিলেন। সেই সঙ্গেই রাম মন্দির উদ্বোধনের আগে দেশবাসীর উদ্দেশ্যে রাখলেন আর্জি। এদিন প্রধানমন্ত্রী মোদীকে দেখা গেল মপার হাতে মন্দির চত্বর পরিষ্কার করতে।

প্রধানমন্ত্রী আজ শুক্রবার কালারাম মন্দিরে প্রার্থনাও করেছিলেন এবং সন্ত একনাথের মারাঠি ভাষায় লেখা ‘ভাবার্থ রামায়ণ’-এর শ্লোক শুনেছেন।  বর্তমান মন্দিরটি মুঘলদের দ্বারা ধ্বংস হওয়ার পর ১৭০০ সালে নির্মিত হয়েছিল বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে ভগবান রাম মাত্র ১.৫ মিনিটের মধ্যে ১৪,০০০ রাক্ষসকে হত্যা করেছিলেন এবং তাই মন্দিরটিকে ‘কালারাম’ বলা হয় কারণ তিনি অসুরদের জন্য ‘কাল’ (মৃত্যু) হিসাবে এসেছিলেন। এর আগে  তিনি নাসিকে স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকীতে পুষ্পস্তবক অর্পণ করেছিলেন।

&

nbsp;

 এরপরে, নাসিকের তপোবন গ্রাউন্ডে রাষ্ট্রীয় যুব মহোৎসবে দেওয়া ভাষণে, প্রধানমন্ত্রী ২২ জানুয়ারী অযোধ্যায় ভগবান রামের মূর্তি পবিত্র হওয়ার আগে দেশজুড়ে মন্দিরগুলিতে পরিচ্ছন্নতা অভিযান চালানোর জন্য দেশবাসীর  কাছে আবেদন করেছেন। এদিন নমো বলেছেন, “আমি আহ্বান জানাই যে রাম মন্দিরে প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষে, দেশের সমস্ত মন্দির এবং উপাসনালয়ে একটি পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।” ‘অমৃত কাল’-কে দেশের যুবকদের জন্য স্বর্ণযুগ বলে অভিহিত করে, প্রধানমন্ত্রী মোদী  বলেছেন যুবশক্তির কারণে ভারত বিশ্বের শীর্ষ ৫ অর্থনীতির মধ্যে রয়েছে।  তবে যাই হোক রাম মন্দির নিয়ে প্রধানমন্ত্রী মোদীর মধ্যে উন্মাদনা ছিল নজর কাড়ার মত।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved