Home National আগামিকাল তেলেঙ্গানায় ১৩,৫০০ কোটি টাকার প্রকল্প চালু করছেন প্রধানমন্ত্রী মোদী

আগামিকাল তেলেঙ্গানায় ১৩,৫০০ কোটি টাকার প্রকল্প চালু করছেন প্রধানমন্ত্রী মোদী

by Mahanagar Desk
3 views

মহানগর ডেস্ক, হায়দ্রাবাদ: লোকসভা নির্বাচনের আগেই একাধিক প্রকল্প চালু করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রায় ১৩,৫০০ কোটিরও বেশি মূল্যের একাধিক উন্নয়নমূলক প্রকল্প দেশকে উৎসর্গ করবেন মোদী। আগামিকাল ১ অক্টোবর তেলেঙ্গানার মাহাবুবনগর জেলায় একটি জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার দুপুর আড়াইটার দিকে, প্রধানমন্ত্রী মাহাবুবনগর জেলায় পৌঁছবেন। যেখানে তিনি জাতির উদ্দেশে সড়ক, রেল, পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাসের মতো গুরুত্বপূর্ণ খাতে ১৩,৪৫৪ কোটি টাকার একাধিক উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এছাড়াও প্রধানমন্ত্রী মোদী নাগপুর-বিজয়াওয়াড়া অর্থনৈতিক করিডরের অংশ, ওয়ারাঙ্গল থেকে NH-163G-এর খাম্মাম অংশ পর্যন্ত ১০৮ কিলোমিটার দীর্ঘ চার লেনের অ্যাক্সেস নিয়ন্ত্রিত গ্রিনফিল্ড হাইওয়ে এবং ৯০ কিলোমিটার দীর্ঘ চার লেন সহ মূল সড়ক প্রকল্পগুলির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। খাম্মাম থেকে NH-163G-এর বিজয়ওয়াড়া অংশ পর্যন্ত নিয়ন্ত্রিত হবে গ্রীনফিল্ড হাইওয়ে। প্রায় ৬,৪০০ কোটি টাকা ব্যয়ে এই সড়ক প্রকল্পগুলি তৈরি করা হবে। প্রধানমন্ত্রী মোদী আরও একটি সড়ক প্রকল্প দেশকে উৎসর্গ করবেন। ৫৯ কিলোমিটার দীর্ঘ সূর্যপেট থেকে NH-365BB-এর খাম্মাম অংশের চার-লেন তৈরি করবেন। প্রায় ২৪৬০ কোটি ব্যয়ে নির্মিত এই প্রকল্পটি হায়দ্রাবাদ-বিশাখাপত্তনম করিডোরের একটি অংশ হবে। এছাড়াও জাকলাইর-কৃষ্ণ নতুন রেললাইনের ৩৭ কিলোমিটারও উৎসর্গ করবেন। যা তৈরি হবে ৫০০ কোটিরও বেশি ব্যয়ে।

এছাড়াও কৃষ্ণা স্টেশন থেকে হায়দ্রাবাদ (কাচেগুদা)-রাইচুর-হায়দ্রাবাদ (কাচেগুদা) ট্রেন পরিষেবার পতাকাও সূচনা করবেন। যা তেলেঙ্গানার হায়দরাবাদ, রাঙ্গারেডি, মাহাবুবনগর, নারায়ণপেট জেলাগুলিকে কর্ণাটকের রায়চুর জেলার সঙ্গে সংযুক্ত করবে। এছাড়াও কর্ণাটকের হাসান থেকে চের্লাপল্লী (হায়দ্রাবাদের শহরতলী) পর্যন্ত এলপিজি পাইপলাইন এই অঞ্চলে এলপিজি পরিবহন ও বিতরণের একটি নিরাপদ, সাশ্রয়ী এবং পরিবেশ বান্ধব মোড তৈরি হবে। এছাড়াও তিনি ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের (বিপিসিএল) মাল্টি-প্রডাক্ট পেট্রোলিয়াম পাইপলাইনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ১,৯৪০ কোটি ব্যয়ে ৪২৫ কিলোমিটার পাইপলাইন তৈরি করা হবে। এছাড়াও হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের পাঁচটি নতুন ভবনও উদ্বোধন করা হবে। স্কুল অফ ইকোনমিক্স; গণিত ও পরিসংখ্যান স্কুল, স্কুল অফ ম্যানেজমেন্ট স্টাডিজ, লেকচার হল কমপ্লেক্স – III, এবং সরোজিনী নাইডু স্কুল অফ আর্টস অ্যান্ড কমিউনিকেশন (অ্যানেক্সি)।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved