Home National নিজে হাতে করলেন রান্না, বানালেন রুটি, দিলেন খেতেও, গুরুদ্বারে অন্য রূপে নমো , দেখুন ছবি

নিজে হাতে করলেন রান্না, বানালেন রুটি, দিলেন খেতেও, গুরুদ্বারে অন্য রূপে নমো , দেখুন ছবি

by Shreya Maji
27 views

মহানগর ডেস্ক: ভোট মানেই চমক। আজ দেশজুড়ে চলছে চতুর্থ দফার নির্বাচন। হচ্ছে ভোট গ্রহণ। এর মধ্যেই প্রচারে খুব ব্যস্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ সোমবার প্রচার শুরুর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পটনার গুরুদ্বার পটনা সাহিবে দর্শন করতে যান । সেখানে গিয়েই করেছেন রান্না সেই সঙ্গেই পরিবেশন করেছেন খাবারও।

সোমবার গুরুদ্বার তখত শ্রী হরিমন্দির জি পাটনা সাহেবে  নমো শ্রদ্ধা নিবেদন করেছেন। তিনি শ্রী গুরু গোবিন্দ সিং-এর জন্মস্থান দরবার সাহেবে প্রণাম করেন। সাদা কুর্তা, উপরে ধূসর জহরকোট এবং  মাথায় কমলা রঙের পাগড়িতে সজ্জিত  প্রধানমন্ত্রী মোদী, গুরুদ্বারে তার সফরের সময়, লঙ্গর প্রস্তুত ও পরিবেশনে অংশ নিয়েছিলেন। পাশাপাশি চৌর সাহেবের সেবায় অংশ নিয়েছিলেন এবং “সরবত দা ভালা” পাঠে বসেছিলেন। রান্না করার পাশাপাশি নিজের হাতে খাবারও পরিবেশন করেন।

এদিন একটি ছোট শিশুর সঙ্গেও আনন্দে মাততে দেখা যায় নমোকে।  সোশ্যাল মিডিয়ায় প্রচারিত ভিজ্যুয়ালগুলিতে  দেখা গিয়েছে যে, প্রধানমন্ত্রী মোদী গুরুদ্বারে উপস্থিত ভক্তদের জন্য ব্যক্তিগতভাবে ডাল এবং রুটি প্রস্তুত করছেন। তিনি গুরুদ্বারে একটি স্টিলের বালতি থেকে লঙ্গর পরিবেশন করেছিলেন। সফরের সময়, প্রধানমন্ত্রী মোদিও আরদাসে যোগ দিয়েছিলেন এবং গুরুদ্বারের আধ্যাত্মিক পরিবেশে নিজেকে নিমজ্জিত করে  সরসরি কীর্তন শুনেছেন। তিনি শ্রী গুরু গোবিন্দ সিং জির ব্যবহৃত বিরল ‘শাস্ত্র’ (অস্ত্র) দর্শন করেন।

এদিন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী মোদী “করহ প্রসাদ” নিয়েছিলেন, যার জন্য তিনি ডিজিটাল পেমেন্ট মোডের মাধ্যমে অর্থ প্রদান করেছিলেন। প্রধানমন্ত্রীকে গুরুদুয়ারা কমিটির দ্বারা “সন্মান পত্র” এবং শিখ বিবিস দ্বারা মাতা গুজরি জির প্রতিকৃতি প্রদান করা হয়। সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার  প্রধানমন্ত্রী মোদীর গুরুদ্বার  সফর নিয়ে  প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং পাটনা সাহিব আসন থেকে বিজেপি প্রার্থী, রবিশঙ্কর প্রসাদ বলেছেন, “এটি একটি ঐতিহাসিক দিন এবং আমাদের জন্য গর্বের বিষয়। মোদিজি প্রথম প্রধানমন্ত্রী। মন্ত্রী যিনি তখত শ্রী হরিমন্দির জি পাটনা সাহেব পরিদর্শন করেছেন।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved