Home National “আমি প্রথমবার আবেগপ্রবণ…” রাম মন্দির প্রতিষ্ঠার আগে বিশেষ বার্তা প্রধানমন্ত্রী মোদীর

“আমি প্রথমবার আবেগপ্রবণ…” রাম মন্দির প্রতিষ্ঠার আগে বিশেষ বার্তা প্রধানমন্ত্রী মোদীর

by Shreya Maji
18 views

মহানগর ডেস্ক: আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তার পরেই উদ্বোধন হতে চলেছে বহু প্রতীক্ষিত রাম মন্দির।  যা নিয়ে উত্তেজনায় ফুটছে গোটা দেশ। যার প্রধান অতিথি হিসাবে থাকবেন দেশের  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ২২ জানুয়ারী রাম মন্দির অনুষ্ঠানের আগে একটি বিশেষ  ১১ দিনের ধর্মীয় অনুশীলন শুরু  করে একটি বিশেষ বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি জানিয়েছেন তিনি ভীষণ  আবেগপ্রবণ হয়ে পড়েছেন। কেন তার কারণও জানিয়েছেন নমো।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী X-তে পোস্ট করা জাতির উদ্দেশ্যে একটি অডিও বার্তায় বলেছেন,  “আমি আবেগপ্রবণ। আমার জীবনে প্রথমবার আমি এমন অনুভূতি অনুভব করছি।”  ২২ জানুয়ারী অযোধ্যায় রাম মন্দিরের  অভিষেক অনুষ্ঠানে প্রসঙ্গে প্রধানমন্ত্রী মোদী  বলেছেন এই অনুষ্ঠানের সাক্ষী হওয়া তাঁর সৌভাগ্য। তিনি বলেন, ‘প্রাণ প্রতিষ্ঠা’-এর সময় সমস্ত ভারতীয়দের প্রতিনিধিত্ব করার জন্য ভগবান তাঁকে একটি যন্ত্র হিসেবে বেছে নিয়েছিলেন এবং এই বিষয়টি মাথায় রেখে তিনি বিশেষ ধর্মীয় অনুশীলন শুরু করেছেন। প্রধানমন্ত্রী বলেছেন, “আমি মানুষের কাছ থেকে  প্রার্থনা চাই।” এই সময়ে নিজের অনুভূতি প্রকাশ করা কঠিন হলেও তিনি সেই অনুভূতি সকলের সঙ্গে ভাগ করে নেওয়ার চেষ্টা করছেন বলেই উল্লেখ করেছেন।

উল্লেখ্য, আগামী ২২ জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠা হবে রাম মন্দিরে। তবে মকর সংক্রান্তির পর থেকেই শুরু হয়ে যাবে অনুষ্ঠান। ধাপে ধাপে হবে সমস্ত কিছু। ইতিমধ্যেই সমস্ত আমন্ত্রণ পত্র পাঠানো হয়ে গিয়েছে। মন্দির উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী সকলে দীপাবলি পালনের কথাও বলেছেন। দেশের একাধিক বিশেষ ব্যক্তি এই অনুষ্ঠানে উপস্থিত থকবেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved