Home National ছত্তিশগড়ের বিন্দ্রানওয়াগড়ে নক্সালদের গুলিতে নিহত ১ পুলিশ জওয়ান

ছত্তিশগড়ের বিন্দ্রানওয়াগড়ে নক্সালদের গুলিতে নিহত ১ পুলিশ জওয়ান

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক: শুক্রবার ছত্তিশগড়ের বিন্দ্রানওয়াগড় এলাকায় একটি ভোটার দলকে লক্ষ্য করে নকশালদের হামলায় নিহত একজন ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ (আইটিবিপি) জওয়ান। সূত্রের খবর, নকশালরা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ব্যবহার করে বিস্ফোরণ ঘটিয়েছিল।

ছত্তিশগড় নির্বাচনের দ্বিতীয় দফার ভোট শেষে পোলিং দলে ফিরে আসার সময় ঘটনাটি ঘটেছে।পরিদর্শক- রায়পুর রেঞ্জের জেনারেল অফ পুলিশ আরিফ শেখ,, সংবাদ সংস্থা এএনআইকে বলেছে, “বড়ে গোবরা ভোটকেন্দ্র থেকে ফেরার সময় নকশালরা ভোটগ্রহণ দলকে লক্ষ্য করে একটি আইইডি বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণে আইটিবিপির হেড কনস্টেবল জোগিন্দর সিং মারা গিয়েছেন। তবে পোলিং পার্টি এবং ইভিএম মেশিন নিরাপদে গড়িয়াবন্দে পৌঁছেছে।” নকশালরা ছত্তিশগড়ের ধামতারি অঞ্চলে দুটি কম-তীব্র আইইডি বিস্ফোরণ ঘটানোর একদিন পর এই ঘটনা ঘটেছে। সিহাওয়ার খাল্লারি-গাতাপুর সড়কে বিস্ফোরণ গুলি ঘটেছিল, যখন নিরাপত্তা কর্মীরা শুক্রবারের ভোটের আগে মাইন নিষ্কাশনের মহড়ায় বেরিয়ে ছিলেন।

তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। পরে, নিরাপত্তা কর্মীরা এলাকা থেকে একটি ৫ কেজি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস জব্দ করা হয়েছে। ছত্তিশগড়ে শুক্রবার ভোটের দ্বিতীয় ধাপ সম্পন্ন হয়েছে, ১৯ টি জেলা জুড়ে ৭০ টি বিধানসভা আসনের জন্য ৯৫৮ জন প্রার্থী ভোট দিয়েছে। শুক্রবার ভোটের দ্বিতীয় পর্বে বিকেল ৫ টা পর্যন্ত রাজ্যে ৬৭.৩৪ শতাংশ ভোটার রেকর্ড করা হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved