Home National প্রধানমন্ত্রী ইজরায়েল নিয়ে আগ্রহী, কিন্তু মণিপুরের জন্যে নয়! মোদীকে বিঁধলেন রাহুল গাঁধী

প্রধানমন্ত্রী ইজরায়েল নিয়ে আগ্রহী, কিন্তু মণিপুরের জন্যে নয়! মোদীকে বিঁধলেন রাহুল গাঁধী

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক: রাজনৈতিক দরবারে একে অপরকে নিয়ে প্রতিনিয়ত কাঁদা ছোড়াছুড়ি চলছেই। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ঠুকে আবারও বিস্ফোরক মন্তব্য করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তিনি নরেন্দ্র মোদীর নিন্দা করে বললেন, প্রধানমন্ত্রী মণিপুরে চলমান সহিংসতার চেয়ে ইজরায়েল-হামাস যুদ্ধে বেশি আগ্রহী। মিজোরামে ভোট দিতে গিয়ে গান্ধী বলেছিলেন, “এটা আমার কাছে আশ্চর্যজনক যে প্রধানমন্ত্রী এবং ভারত সরকার ইজরায়েলে যা ঘটছে তাতে এত আগ্রহী কিন্তু মণিপুরে যা ঘটছে তাতে মোটেও আগ্রহী নয়।” রাহুল গান্ধী জুনে তাঁর মণিপুর সফরের কথাও উল্লেখ করে বলেছেন যে, তিনি যা দেখেছেন তা বিশ্বাস করতে পারছেন না।

মেইতি এবং কুকি সম্প্রদায়ের মধ্যে চলমান দ্বন্দ্বের কথা উল্লেখ করে কংগ্রেস নেতা বলেন, “মণিপুরের ধারণা বিজেপির দ্বারা ধ্বংস হয়ে গেছে। এটি আর একটি রাজ্য নয়, এটি এখন দুটি রাজ্য। মানুষকে খুন করা হয়েছে, মহিলাদের শ্লীলতাহানি করা হয়েছে এবং শিশুদের হত্যা করা হয়েছে, কিন্তু প্রধানমন্ত্রী সেখানে ভ্রমণ করা গুরুত্বপূর্ণ মনে করেন না। মে মাসে দুটি সম্প্রদায়ের মধ্যে সহিংসতা শুরু হওয়ার পর থেকে প্রধানমন্ত্রী মোদি এখনও মণিপুর সফর করেননি। মণিপুরে সহিংসতা “সমস্যার একটি উপসর্গ” মাত্র। ভারতের ধারণা আক্রমণের মধ্যে রয়েছে এবং দেশের জনগণের উপর নিপীড়ন চালানো হচ্ছে।”

গান্ধী আরও বলেন, “মণিপুরে যা ঘটেছে তা ভারতের ধারণার ওপরও আক্রমণ।” বিপরীতে, তিনি বলেছিলেন যে কংগ্রেস পার্টির ভারত জোড়ো যাত্রা এই দেশের প্রতিটি ধর্ম, সংস্কৃতি, ভাষা এবং ঐতিহ্যকে রক্ষা করা”। রাহুল গান্ধী সোমবার আইজলে চানমারি মোড় থেকে রাজভবন পর্যন্ত, প্রায় দুই কিলোমিটার দূরত্ব জুড়ে একটি পদযাত্রা করেছিলেন। দুদিনের সফরে মিজোরামে রয়েছেন তিনি। 40-সদস্যের মিজোরাম বিধানসভার জন্য নির্বাচন ৭ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved