Home National কংগ্রেস নেতা রাহুলকে রাবণের সঙ্গে তুলনা, মোদীকে তুলোধনা করলেন প্রিয়াঙ্কা গান্ধী

কংগ্রেস নেতা রাহুলকে রাবণের সঙ্গে তুলনা, মোদীকে তুলোধনা করলেন প্রিয়াঙ্কা গান্ধী

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক: কংগ্রেস আর বিজেপির মধ্যে সংঘর্ষ বহুকাল। সামনে আবার লোকসভার নির্বাচন। দুই পক্ষের মধ্যে কাঁদা ছেটাছেটি চলছে অনবরত। এবার কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীর একটি সাত মাথা বিশিষ্ট রাবণের পোস্টার ভাইরাল হল। আর এই কাজ করেছে বিজেপি সরকার। স্বাভাবিকভাবেই ভাইয়ের এমন একটি ছবি দেখে বেজায় চটলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গাঁধী। ছবিতে দেখা যাচ্ছে, রাহুলের দাড়িওয়ালা চেহারা এবং সাত মাথা বিশিষ্ট। এবার গ্রাফিকের সাহায্যে নির্মিত এই ছবির জন্যে ভারতীয় জনতা পার্টিকে নিন্দা করলেন রাহুলের দিদি।

তিনি টুইটারে লিখেছেন, “সর্ব শ্রদ্ধেয় @narendramodi জি ও @JPNadda, আপনি রাজনীতি এবং বিতর্ককে কোন স্তরে অবক্ষয়ের দিকে নিয়ে যেতে চান? আপনি কি আপনার দলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করা হিংসাত্মক এবং উস্কানিমূলক টুইটগুলির সঙ্গে একমত? খুব বেশি সময় পার হয়নি এবং আপনি ন্যায়পরায়ণতার শপথ নিয়েছেন। আপনি কি প্রতিশ্রুতির মধ্যেই শপথ ভুলে গেলেন?” ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বৃহস্পতিবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীর পৌরাণিক চরিত্র রাবণ হিসাবে চিত্রিত একটি গ্রাফিক শেয়ার করে তাঁকে আক্রমণ শুরু করেন।

পোস্টারটিতে রাহুলের সঙ্গে কংগ্রেস নেতাকে জর্জ সোরোসেরও যুক্ত করা হয়েছে। যিনি একজন বিলিয়নেয়ার বিনিয়োগকারী, যার বিরুদ্ধে ভারত বিরোধী একাধিক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ রয়েছে। বিজেপি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘এক্স’-এর তাদের অফিসিয়াল হ্যান্ডেলে গ্রাফিকটি শেয়ার করে ক্যাপশন লিখেছেন, “ভারত বিপদে আছে। সে খারাপ। ধর্মবিরোধী, রাম বিরোধী। তার লক্ষ্য ভারতকে ধ্বংস করা।” গ্রাফিকটি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো বিতর্কের জন্ম দিয়েছে, সমর্থক এবং সমালোচকরা এর প্রতীকতা এবং অভিপ্রায় সম্পর্কে বিভিন্ন মতামত প্রকাশ করেছে। এদিকে কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল বিজেপির পোস্ট করা রাহুল গান্ধীর গ্রাফিককে ‘লজ্জাজনক’ বলে অভিহিত করেছেন। তিনি বলেন, “বিজেপি হ্যান্ডেলের ‘লজ্জাজনক’ গ্রাফিকের নিন্দা করার জন্য কোনও শব্দই যথেষ্ট নয়। তাঁরা রাহুল গান্ধী জিকে রাবণের সঙ্গে তুলনা করেছে। তাঁদের ঘৃণ্য উদ্দেশ্য পরিষ্কার, তারা তাকে হত্যা করতে চায়। তিনি, যিনি তার দাদি এবং বাবাকে হত্যার জন্য হারিয়েছেন। তারা তার এসপিজি প্রত্যাহার করে নিয়েছে। ক্ষুদ্র রাজনৈতিক পয়েন্ট স্কোর করার জন্য সুরক্ষা”।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved