Home National ভোটের আগেই তেলেঙ্গানায় ১০০ কোটির মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত

ভোটের আগেই তেলেঙ্গানায় ১০০ কোটির মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত

by Mahanagar Desk
6 views

মহানগর ডেস্ক, হায়দ্রাবাদ: ভোটের মাত্র ১ সপ্তাহ বাকি। তার আগেই তেলেঙ্গানা থেকে ১০০ কোটি টাকা উদ্ধার। শুধু তাই নয়, মাত্র আট দিনে নগদ, মাদক দ্রব্য, সোনা এবং রূপা-সহ ১০০ কোটি টাকার জিনিসপত্র উদ্ধার। রীতিমতো অবাক করা বিষয়। ভোটের আগেই তেলেঙ্গানায় এমন কর্মকাণ্ড নিয়ে রীতিমতো তোলপাড় পড়ে গিয়েছে গোটা দেশে। নির্বাচন কমিশনের (ইসিআই) রিপোর্ট অনুসারে, এখনও পর্যন্ত ৫৮.৯৬ কোটি টাকা নগদ এবং ৩৩.৬ কোটি টাকার সোনা, রৌপ্য, হীরা ইত্যাদি জব্দ করা হয়েছে।

এছাড়াও, ৬.৬৪ কোটি টাকার মদ, ২.৯৭ কোটি টাকার গাঁজা এবং ৬.৮ কোটি টাকার ল্যাপটপ, যানবাহন, প্রেসার কুকার, শাড়ি, চালের ব্যাগ ইত্যাদির মতো বিনামূল্যের জিনিসও জব্দ করা হয়েছে। কর্মকর্তাদের মতে, যাতে প্রায় ১০০ কোটি ছাড়িয়েছে। শুধু এ বছর নয়, ২০১৮ সালেও, বিধানসভা নির্বাচনের আগে উদ্ধার হয়েছিল ১০৩.৮৯ কোটি মূল্যের জিনিসপত্র। এই বছর, পুনরুদ্ধার সেই অঙ্কটি আরো অতিক্রম করেছে। তেলঙ্গানা জুড়ে নির্বাচন-সম্পর্কিত এনফোর্সমেন্ট ক্রিয়াকলাপ থেকে বাজেয়াপ্ত এবং পুনরুদ্ধার করা হয়েছে রাজনৈতিক নেতাদের বাড়ি থেকে।

রবিবার মোট ২৫. ৮কোটি টাকা পুনরুদ্ধারের সঙ্গে, জব্দের পরিমাণ ১০৯.১১ কোটি টাকায় পৌঁছেছে। এর মধ্যে ৯ অক্টোবর রাজ্যে মডেল কোড অফ কন্ডাক্ট (MCC) কার্যকর হওয়ার মুহূর্ত থেকে ১৬ অক্টোবর সকাল ৯ টা পর্যন্ত উদ্ধারকার্য চালানো হয়। ইসি ১১৯ টি বিধানসভা কেন্দ্রের সহকারী ব্যয় পর্যবেক্ষকদের প্রার্থী এবং রাজনৈতিক দলগুলির ঘুষের বিরুদ্ধে সতর্ক থাকতে এবং সারোগেট বিজ্ঞাপন, অর্থপ্রদানের খবর, সোশ্যাল মিডিয়া প্রচার ইত্যাদি থেকে সতর্ক থাকতে বলেছে। আগামী ৩০ নভেম্বর তেলঙ্গানায় ভোট এবং ৩ ডিসেম্বর ফলাফল ঘোষণা করা হবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved