Home National “ওবিসি নন, জাতিগত পরিচয় নিয়ে মিথ্যা কথা বলছেন”,মোদীর বিরুদ্ধে অভিযোগ রাহুলের 

“ওবিসি নন, জাতিগত পরিচয় নিয়ে মিথ্যা কথা বলছেন”,মোদীর বিরুদ্ধে অভিযোগ রাহুলের 

by Mahanagar Desk
26 views

মহানগর ডেস্ক: কিছুদিন আগেই ফৌজদারি মামলার মুখে পড়তে হয়েছিল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ‘মোদী’ পদবি নিয়ে বিতর্কিত মন্তব্যের দায়ে । এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে জাতিগত পরিচয় নিয়ে আবারও মন্তব্যে জরালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ।
বৃহস্পতিবার ওড়িশায় ঝাড়সুগুড়ায় ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’র সভায় রাহুলের দাবি, মোদী তাঁর জাতিগত পরিচয় নিয়ে মিথ্যা দাবি করছেন। আদতে তিনি ওবিসি নন, সাধারণ শ্রেণিভুক্ত।

শুধু তাই নয় এই অভিযোগ মোদী সম্পর্কে তিনি কেন করেছেন সেই বিষয়ে অভিযোগের কারণও ‘ব্যাখ্যা’ করেন কংগ্রেস নেতা । এই প্রসঙ্গে প্রাক্তন কংগ্রেস সভাপতি বলেন, মোদী ওবিসি জাতিভুক্ত পরিবারে জন্মগ্রহণ করেননি। গুজরাতের সাধারণ ‘তেলি’ পরিবারে তিনি জন্মগ্রহন করেছিলেন ।আসলে বিজেপি সরকার ২০০০ সালে গুজরাতের ওই জনগোষ্ঠীকে ওবিসি তকমা দিয়েছিল। রাজনৈতিক মহলের একাংশই বলছেন, রাহুলের দেওয়া এই তথ্যে ভুল নেই।

মোদী রাজনীতির ময়দানে নিজের জাতির পরিচয় তুলে ধরতে কিন্তু বেশ সক্রিয় ভুমিকা পালন করে চলেছেন । ২০১৪ সালের লোকসভা ভোটের প্রচারের সময় কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী, মোদীর বিরুদ্ধে এক মন্তব্য করেছিলেন, ‘নিচু মানের রাজনীতি’ করার অভিযোগে তুলেছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী । প্রিয়ঙ্কা গান্ধীর করা মন্তব্যে মোদী পাল্টা অভিযোগ করেছিলেন যে – ‘তিনি নিচু জাতের মানুষ বলে কংগ্রেসের আক্রমণের শিকার হচ্ছেন। মোদী আরও অভিযোগ করেন যে, কংগ্রেস নিচু জাতের মানুষের রাজনীতির অধিকার কেড়ে নিতে চাইছে ‘ ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved