Home Bengal ফের বাংলায় প্রবেশে সময়ে বিপত্তি, ভাঙল রাহুল গান্ধীর গাড়ির কাঁচ

ফের বাংলায় প্রবেশে সময়ে বিপত্তি, ভাঙল রাহুল গান্ধীর গাড়ির কাঁচ

by Shreya Maji
20 views

মহানগর ডেস্ক: ফের বাংলায় প্রবেশ করতেই বিপত্তি। এবার ভাঙল রাহুল গান্ধীর গাড়ির কাঁচ।  বাংলায় ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’-র সময়ে রাহুল গান্ধীর উপর হামলা হতে পারে এই আশঙ্কা করে নিরাপত্তার দাবি জানিয়েছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। কয়েকদিন আগে এই নিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠিও দিয়েছিলেন। তারপরেই ফের ঘল নিরাপত্তায় গলদ। বিহার থেকে মালদহে প্রবেশের সময়  ঘটনাকে কেন্দ্র করে এলাকাজুড়ে ব্যপক উত্তেজনাত সৃষ্টি হয়েছে।

অসম থেকে কোচবিহার দিয়ে বাংলায় প্রবেশের সময়েও বিক্ষোভের মুখে পড়েছিলেন রাহুল গান্ধী। এবার তাঁর গাড়ির কাঁচ ভেঙ্গে দেওয়া হল।  এই ঘটনা ঘটেছে মালদহের দেওয়ানগঞ্জের কাছে । কাটিহার এলাকা দিয়ে  রাহুল গান্ধীর ন্যায় যাত্রা যাওয়ার সময় আচমকাই গাড়িতে হামলা। রাহুল গান্ধী ছিলেন  একটি কালো একটি গাড়িতে। যাত্রার সময়ে  তাঁর গাড়ির পিছনের কাচটি ভেঙে যায় ঢিল ছোঁড়ার কারণে। জানা গিয়েছে ভেঙে গিয়েছে গাড়ির উইন্ড স্ক্রিন  । এই ঘটনার পরেই গাড়ি  থেকে নেমে  যান রাহুল গান্ধী।

এই ঘটনা নিয়ে প্রবল ক্ষোভ প্রকাশ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেছেন,  “বুঝে নিন কে ভেঙেছেন, যাঁরা ভাঙার, তাঁরাই ভেঙেছেন। বাংলার সংস্কৃতি অতিথি দেব ভব। আমরা কাউকে অবজ্ঞা করি না অতিথি আপ্পায়নের ক্ষেত্রে। প্রতি পদে হামলা হচ্ছে। কোচবিহার থেকে শুরু হয়েছে এটা। তাঁকে সভা করতে না দেওয়া, বলতে না দেওয়া-যত রকমের বিরোধিতা করা সম্ভব সব হচ্ছে।”  অধীর বাবু আর বলেছেন,  “বাংলার সংস্কৃতি অতিথি দেব ভব। সেখানে রাহুল গান্ধীকে প্রতিবন্ধকতার মধ্যে ফেলা হয়েছে। আমি গাড়ির মধ্যে ছিলাম। পেছন থেকে কেউ ঢিল মেরেছে হয়তো।রাহুলের গাড়ির পিছনের কাচ ভেঙে চুরমার হয়ে যায়। কোথা থেকে ইট ছোড়া হয়েছে জানি না।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved