Home National লেহ-তে ভারতীয় জওয়ানদের সঙ্গে রঙের খেলায় মাতলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

লেহ-তে ভারতীয় জওয়ানদের সঙ্গে রঙের খেলায় মাতলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

by Shreya Maji
17 views

মহানগর ডেস্ক:  রাত পোহালেই গোটা দেশ মেতে উঠবে রঙের উৎসবে। ২৪ এবং ২৫ মার্চ এই দুই দিন পালন করা হবে দোল এবং হোলি। তার আগেই ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে রঙ খেলায় মেতে উঠলেন  প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।  প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং রবিবার প্রতিরক্ষা কর্মীদের সঙ্গে হোলি উদযাপন করতে লেহ পৌঁছেছেন।  তাঁর  বিশ্বের সর্বোচ্চ যুদ্ধক্ষেত্র সিয়াচেন এলাকা পরিদর্শন করার কথা ছিল। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে তিনি সিয়াচেনে যেতে পারেননি। তাই লেহতেই সেনাদের সঙ্গে আবির খেলায় মাতেন।

তিনি জওয়ানদের সঙ্গে উৎসব উদযাপন করেন এবং জওয়ানদের কপালে আবীরের টীকা দেন   প্রতিরক্ষা মন্ত্রী সীমান্তে কর্মরত জওয়ানদের সাহস এবং প্রতিশ্রুতির প্রশংসা করেন এবং  বলেন  “লাদাখ বীরত্ব ও পরাক্রমের রাজধানী”। তিনি বলেন, “লাদাখের ভূমি সাধারণ নয়। এটি সিয়াচেন, কার্গিল, ভারত মাতার ভূমি… লাদাখ জাতীয় সংকল্পের প্রতিনিধিত্ব করে। আমরা জানি যে আমাদের রাজনৈতিক রাজধানী দিল্লি, আমাদের অর্থনৈতিক রাজধানী হল মুম্বাই এবং আমাদের প্রযুক্তিগত রাজধানী হল বেঙ্গালুরু, একইভাবে, লাদাখ বীরত্ব ও পরাক্রমের রাজধানী।”

এদিন প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, “আগামীকাল, ২৪ মার্চ, আমি বিশ্বের সর্বোচ্চ যুদ্ধক্ষেত্র সিয়াচেনে থাকব। সেখানে মোতায়েন সশস্ত্র বাহিনীর সদস্যদের সাথে হোলি উদযাপনের জন্য উন্মুখ।”  জানিয়ে রাখা ভাল, কারাকোরাম রেঞ্জের প্রায় ২০ হাজার  ফুট উচ্চতায় সিয়াচেন হিমবাহ বিশ্বের সর্বোচ্চ সামরিক অঞ্চল হিসাবে পরিচিত যেখানে সৈন্যদের হিমশীতল এবং উচ্চ বাতাসের সাথে লড়াই করতে হয়। সেখানে প্রতিকূলতা এড়িয়ে ভারত মায়ের সুরক্ষায় অতন্দ্র প্রহরীর মত রয়েছেন ভারতীয় জওয়ানরা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved