Home National ২২ জানুয়ারী দুপুর ১২.২০ মিনিটে অযোধ্যায় রাম মূর্তির অভিষেক হবে: মন্দির ট্রাস্ট প্রধান

২২ জানুয়ারী দুপুর ১২.২০ মিনিটে অযোধ্যায় রাম মূর্তির অভিষেক হবে: মন্দির ট্রাস্ট প্রধান

২২ জানুয়ারী দুপুর ১২.২০ মিনিটে অযোধ্যায় রাম মূর্তির অভিষেক হবে: মন্দির ট্রাস্ট প্রধান

by Mahanagar Desk
36 views

মহানগর ডেস্ক: শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্রের সাধারণ সম্পাদক চম্পাত রাই উত্তরপ্রদেশের অযোধ্যায় ২২ জানুয়ারী রাম মন্দিরের পবিত্রতা অনুষ্ঠানের দিন স্থানীয়দের আমন্ত্রণ জানিয়েছেন। সোমবার ‘অক্ষত’ আমন্ত্রণে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়, রাই বলেছেন যে, ‘অক্ষত’ বিতরণ করা হচ্ছে, রাম মন্দির উদ্বোধনের উদযাপনে অংশ নিতে লোকেদের তাদের আশেপাশের মন্দিরগুলিতে জড়ো হওয়ার আহ্বান জানানো হচ্ছে।

তিনি বলেন, “আমাদের কর্মীরা ‘অক্ষত’ বিতরণের জন্য দেশের প্রতিটি উপনিবেশ এবং মন্দির পরিদর্শন করছে, রাম মন্দির উদ্বোধনের উদযাপনে অংশ নিতে লোকেদের আশেপাশের মন্দিরগুলিতে জড়ো হওয়ার আহ্বান জানানো হচ্ছে৷ এই প্রোগ্রামটি ১৫ জানুয়ারী পর্যন্ত চলবে।” তিনি আরও বলেছেন যে, ২২ জানুয়ারী দুপুর ১২.২০ নাগাদ অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এর পরে আরতি করা হবে। উদ্বোধনীনুষ্ঠানের পরে প্রসাদ বিতরণ করা হবে। ২২শে জানুয়ারী রাম মন্দির উদ্বোধনের জন্য পুরোদমে প্রস্তুতি চলছে, যেখানে সমাজের সকল স্তরের বিশিষ্ট ব্যক্তিদের এবং লোকদের আকর্ষণ করবে৷

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২২ জানুয়ারী গ্র্যান্ড মন্দিরে রাম লালার মূর্তি স্থাপনে যোগ দিতে চলেছেন৷ শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট ২২ জানুয়ারী দুপুরে রাম মন্দিরের গর্ভগৃহে রাম লালাকে সিংহাসনে বসানোর সিদ্ধান্ত নিয়েছে। অযোধ্যা, ভগবান রামের জন্মস্থান, যা ভারতের মানুষের জন্য মহান আধ্যাত্মিক, ঐতিহাসিক এবং সাংস্কৃতিক তাৎপর্য ধারণ করে। ট্রাস্টের পক্ষ থেকে অনুষ্ঠানের জন্য সব সম্প্রদায়ের চার হাজার সাধুকেও আমন্ত্রণ জানানো হয়েছে। অযোধ্যায় রাম লালার (শিশু ভগবান রাম) প্রাণ-প্রতিষ্ঠা (পবিত্র) অনুষ্ঠানের জন্য বৈদিক আচার অনুষ্ঠান মূল অনুষ্ঠানের এক সপ্তাহ আগে ১৬ জানুয়ারি শুরু হবে।

বারাণসীর একজন পুরোহিত, লক্ষ্মী কান্ত দীক্ষিত, ২২ জানুয়ারী রাম লালার অভিষেক অনুষ্ঠানের মূল আচার অনুষ্ঠান করবেন। ১৪ জানুয়ারী থেকে ২২ জানুয়ারী, অযোধ্যা অমৃত মহাউৎসবকে চিহ্নিত করবে। একটি ১০০৮ হুন্ডি মহাযজ্ঞেরও আয়োজন করা হবে, যেখানে হাজার হাজার ভক্তকে খাওয়ানো হবে। হাজার হাজার ভক্তদের থাকার জন্য অযোধ্যায় বেশ কয়েকটি তাঁবুর শহর তৈরি করা হচ্ছে, যারা রাম মন্দিরের মহিমান্বিত পবিত্রতার জন্য উত্তর প্রদেশের মন্দির শহরে আসবেন বলে আশা করা হচ্ছে।শ্রী রাম জন্মভূমি ট্রাস্ট অনুসারে, অনুষ্ঠানের দিন ১০,০০০-১৫,০০০ লোকের থাকর ব্যবস্থা করা হবে। স্থানীয় কর্তৃপক্ষ ‘প্রাণ প্রতিষ্ঠা’ অনুষ্ঠানের আশেপাশে দর্শকদের প্রত্যাশিত বৃদ্ধির জন্য প্রস্তুতি নিচ্ছে এবং বর্ধিত নিরাপত্তা ব্যবস্থা বাস্তবায়নের প্রক্রিয়াধীন রয়েছে এবং সমস্ত অংশগ্রহণকারীদের জন্য একটি মসৃণ এবং আধ্যাত্মিকভাবে সমৃদ্ধ অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য লজিস্টিক ব্যবস্থা করার প্রক্রিয়া চলছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved