Home National রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত কারা, দেখে নিন সম্পূর্ণ তালিকা…

রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত কারা, দেখে নিন সম্পূর্ণ তালিকা…

by Shreya Maji
171 views

মহানগর ডেস্ক: রাম মন্দিরে পৌঁছে গিয়েছে রাম লালার মূর্তি। ২২ তারিখের প্রহর গুনছে গোটা দেশ। নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলা হয়েছে গোটা অযোধ্যাকে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। একটা করে দিন যাচ্ছে আর মানুষের মধ্যে চড়ছে উন্মাদনার পারদ। কলকাতা থেকে অযোধ্যা চালু হয়ে গিয়েছে বিমান পরিষেবা। সব মিলিয়ে রাম মন্দির উদ্বোধন ঘিরে মানুষের কৌতূহল বেড়েই চলেছে। রাজিনিতিবিদ থেকে তারকা বিশেষ অতিথিদের আমন্ত্রণও প্রায় শেষ। এক নজরে দেখে নিন রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে কারা কারা হাজির থাকবেন।

রাজনৈতিক জগতের যাদের যাদের আমন্ত্রণ করা হয়েছে তাঁরা হলেন… 

 রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু,  উপ- রাষ্ট্রপতি জগদীপ ধনখর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সভাপতি মহন্ত নৃত্য গোপাল দাস, , আরএসএস প্রধান মোহন ভাগবত, বিএপিএস স্বামীনারায়ণ সংঘ, । এল কে আদবানি, মুরলি মনোহর জোশী, অখিলেশ যাদব, মল্লিকার্জুন খাড়গে (আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছন), সনিয়া গান্ধী (আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছন), অধীর রঞ্জন চৌধুরী (আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছন), মনমোহন সিং

সিনেমা জগতের যারা আমন্ত্রিত…

মোহনলাল, রজনীকান্ত, অমিতাভ বচ্চন, অনুপম খের, মাধুরী দীক্ষিত, চিরঞ্জীবী, সঞ্জয় লীলা বনসালি, অক্ষয় কুমার, ধানুশ, রণদীপ হুডা, রণবীর কাপুর, কঙ্গনা রানাউত, ঋষভ শেঠি, মধুর ভান্ডারকর, অজয় শ্রেফ দেবগন, জ্যাক শ্রেফ, , যশ, প্রভাস, আয়ুষ্মান খুরানা, আলিয়া ভাট, সানি দেওল।

খেলার জগতের আমন্ত্রিত যারা…

শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, এমএস ধোনি এবং দীপিকা কুমারী।

এনারা ছাড়াও অতিথি তালিকায় বিপুল সংখ্যক সাধু ও দরবেশ এবং কিছু বিদেশী আমন্ত্রিতও রয়েছেন। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের সাধারণ সম্পাদক চম্পত রাইয়ের মতে, এলএন্ডটি এবং টাটা কনসাল্টিং ইঞ্জিনিয়ারের প্রতিনিধিরা – রাম মন্দিরের জন্য প্রকল্প ব্যবস্থাপনা পরামর্শদাতা হিসাবে কাজ করা দুটি সংস্থা -ও মন্দির উদ্বোধনের অনুষ্ঠানে যোগ দেবেন৷ এছাড়াও রামমন্দির নির্মাণ যারা করেছেন তাঁদের পরিবাররে সদস্যদের আমন্ত্রণ জানানো হয়েছে। ৮০০০ অতিথির উপস্থিতির আশা করা হচ্ছে রামমন্দিরের অভিষেকের অনুষ্ঠানে। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী মোদীর একটি বক্তৃতা দেওয়ার কথা রয়েছে। তবে মন্দিরের গর্ভগৃহে তাদের মধ্যে মাত্র কয়েকজনকে প্রবেশ করতে দেওয়া হবে।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved