Home National ফের ২১ দিনের জন্য জেল থেকে মুক্তি পেলেন ধর্ষণে অভিযুক্ত রাম রহিম

ফের ২১ দিনের জন্য জেল থেকে মুক্তি পেলেন ধর্ষণে অভিযুক্ত রাম রহিম

by Mahanagar Desk
19 views

মহানগর ডেস্ক: বিগত কয়েক মাস জেল হাজতে থাকার পর ফের ২১ দিনের জন্যে জেল থেকে মুক্তির আদেশ পেলেন ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিং। দুইজন নারীকে ধর্ষণের দায়ে গ্রেফতার হয়েছিলেন রাম রহিম। এর আগে, জানুয়ারিতে, ডেরা প্রধান রাম রহিমকে ৪০ দিনের প্যারোলে মঞ্জুর করা হয়েছিল হাজতবাস। গত বছরের অক্টোবরেও তাঁকে ৪০ দিনের প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল। তবে এবার ফার্লোতে বের হবেন তিনি। যদিও প্যারোলের অর্থ হল, একটি বিশেষ উদ্দেশ্যে অস্থায়ীভাবে সাজা শেষ হওয়ার আগে সম্পূর্ণরূপে মুক্তি। আর ভাল আচরণের প্রতিশ্রুতিতে ফার্লো দেওয়া হয়।

যার অর্থ হল জেল থেকে আসামিদের স্বল্পমেয়াদী অস্থায়ী মুক্তি। জানা গিয়েছে, বিতর্কিত নেতা, যিনি এখন হরিয়ানার সুনারিয়া জেলে বন্দী, তিনি ২১ দিনের এই বিরতির সময়, উত্তর প্রদেশের বাগপতের আশ্রমে থাকবেন। জানুয়ারিতে রাম রহিমকে ৪০ দিনের প্যারোলে দেওয়া নিয়ে বিতর্কের পরে, হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার বলেছিলেন যে সমস্ত প্রক্রিয়া অনুসরণ করার পর প্যারোল পাওয়া ডেরা সাচা সৌদা প্রধানের অধিকার। একই প্যারোলের সময় রাম রহিমকে তলোয়ার দিয়ে কেক কেটে “উদযাপনp” করতেও দেখা গিয়েছিল। পূর্বের অনুষ্ঠানে প্যারোলে বাইরে থাকাকালীন, সিরসা-সদর দফতরের প্রধান বেশ কয়েকটি অনলাইন “সৎসঙ্গ” সেশনের আয়োজন করেছিলেন।

২০২১ সালে, ডেরা প্রধান, অভিযুক্ত আরও চারজনের সঙ্গে, ডেরা ম্যানেজার রঞ্জিত সিংকে হত্যার ষড়যন্ত্রের জন্যও দোষী সাব্যস্ত হয়েছিলেন। ১৬ বছরেরও বেশি সময় আগে একজন সাংবাদিককে হত্যার জন্য ২০১৯ সালে ডেরা প্রধান এবং অন্য তিনজনকে দোষী সাব্যস্ত করা হয়েছিল। এর আগে জুলাই মাসে ৩০ দিনের প্যারোলে থাকার জন্যে রাম রহিম গুজরাতের একটি আশ্রমে ছিলেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved