Home National রাম মন্দির উদ্বোধনের সময় মুসলিমদের ‘জয় শ্রী রাম’ স্লোগান দেওয়ার আহ্বান RSS নেতার

রাম মন্দির উদ্বোধনের সময় মুসলিমদের ‘জয় শ্রী রাম’ স্লোগান দেওয়ার আহ্বান RSS নেতার

by Shreya Maji
28 views

মহানগর ডেস্ক:  নতুন বছরে রয়েছে নতুন চমক। আগামী ২২ জানুয়ারি উদ্বোধন হতে চলেছে বহু প্রতীক্ষিত রাম মন্দির। তারই অপেক্ষায় প্রহর গুনছে। এর মধ্যেই  আরএসএসের (RSS) জাতীয় কার্যনির্বাহী সদস্য ইন্দ্রেশ কুমার ২২ জানুয়ারী অযোধ্যায় রাম মন্দিরের অভিষেক অনুষ্ঠানের সময়   মসজিদ, দরগা এবং মাদ্রাসায় “শ্রী রাম, জয় রাম, জয় জয় রাম” স্লোগান দেওয়ার জন্য  মুসলিম সম্প্রদায়ের কাছে অনুরোধ করেছেন।

এখানে একটি অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় ইন্দ্রেশ কুমার বলেন, ভারতে “প্রায় ৯৯ শতাংশ” মুসলিম । তাই  তাঁরা থাকবে কারণ আমাদের সাধারণ পূর্বপুরুষ আছে।  তাঁরা তাঁদের ধর্ম পরিবর্তন করেছে, দেশ নয়।।”  আরএসএস নেতা ইসলাম, খ্রিস্টান, শিখ ধর্ম বা অন্য কোনও  ধর্মে বিশ্বাসী ব্যক্তিদের “শান্তি, সম্প্রীতি এবং ভ্রাতৃত্বের” জন্য তাদের নিজ নিজ ধর্মীয় স্থানে প্রার্থনা করার মাধ্যমে অযোধ্যায় অভিষেক অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আবেদন করেছেন।” “রাম মন্দির, রাষ্ট্র মন্দির – একটি সাধারণ ঐতিহ্য” বইটি প্রকাশের জন্য আয়োজিত অনুষ্ঠানে আর.এস.এস নেতা এই বক্তব্য রেখেছে। যিনি আরএসএস-সংযুক্ত মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের (এমআরএম) প্রধান ও, বলেছেন, “আমাদের  একজন সাধারণ পূর্বপুরুষ ছিলেন, সাধারণ মুখ এবং একটি সাধারণ স্বপ্নের পরিচয় রয়েছে। আমরা সবাই এই দেশেরই, বিদেশীদের  সঙ্গে আমাদের কোন সম্পর্ক নেই।”  তিনি আরও বলেছেন, “এমআরএম আবেদন করেছে, এবং আমি আজ পুনরাবৃত্তি করছি, দরগা, মক্তব, মাদ্রাসা এবং মসজিদে ১১ বার ‘শ্রী রাম জয় রাম জয় জয় রাম’ উচ্চারণ করুন, । বাকিটা  আপনারা আপনাদের উপাসনার পদ্ধতি অনুসরণ করুন।”

আর.এস.এস নেতার কথায়, “আমি গুরুদ্বার, গির্জা এবং সমস্ত ধর্মীয় স্থানগুলির কাছে আবেদন করছি যে  তাঁরা  ২২ জানুয়ারী রাত ১১-২ টোর মধ্যে তাদের  মসদিদ এবং প্রার্থনা হলগুলিকে দুর্দান্তভাবে  সাজান এবং টিভিতে এই (রাম মন্দিরে পবিত্র  অনুষ্ঠান) অনুষ্ঠানটি দেখুন। ভারত এবং সারা বিশ্বে শান্তি, সম্প্রীতি এবং ভ্রাতৃত্বের জন্য প্রার্থনা করুন।” তাছারাও তিনি ভারতের সমস্ত  অ-হিন্দুদেরকে সন্ধ্যায়  প্রদীপ জ্বালানোর আহ্বান জানান, জানিয়ে রাখা ভাল, প্রধানমন্ত্রী আগামী ২২ জানুয়ারি ভারতে অকাল দীপাবলি পালনের কথা বলেছেন।  এই প্রসঙ্গে উল্লেখ্য, আরএসএস নেতা ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহর মন্তব্যের কথাও এদিন উল্লেখ করেছেন ।  ফারুক আবদুল্লাহ বলেছেন, ভগবান রাম শুধুমাত্র হিন্দুদের নয়, বিশ্বের সকলের দেবতা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved