Home National ওডিআই সেঞ্চুরির রেকর্ড সমান করার জন্য বিরাট কোহলিকে অভিনন্দন শচীনের

ওডিআই সেঞ্চুরির রেকর্ড সমান করার জন্য বিরাট কোহলিকে অভিনন্দন শচীনের

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: ওয়ানডে সেঞ্চুরির রেকর্ড সমান করার জন্য কোহলিকে অভিনন্দন জানিয়েছেন শচীন তেন্ডুলকার। শচীন বলেছেন, আগামী কয়েক দিনের মধ্যে কোহলি তাঁর রেকর্ড ভাঙবেন। কোহলি তাঁর ৩৫তম জন্মদিনে রেকর্ডের সমান ৪৯তম ওডিআই সেঞ্চুরি করেছেন। কোহলি চলমান ICC পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪৯ তম ওডিআই সেঞ্চুরি হাঁকান। তেন্ডুলকার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্ট্রাগ্রামে কোহলির জন্য একটি অভিনন্দন বার্তা পোস্ট করতে গিয়ে বলেছেন, তিনি আশা করেন আগামী দিনে কোহলি তার রেকর্ড ভাঙবেন। কোহলি কলকাতার ইডেন গার্ডেনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০টি বাউন্ডারি মেরে ১২১ বলে অপরাজিত ১০১ রান করেন। মজার ব্যাপার হল, কোহলি তার ৩৫তম জন্মদিনে তেন্ডুলকারের ওডিআই সেঞ্চুরির রেকর্ডকে সমান করে ফেলেছেন।

তিনি লিখেছেন, “ভাল খেলেছেন বিরাট। এই বছরের শুরুতে ৪৯ থেকে ৫০-এ যেতে আমার ৩৬৫ দিন লেগেছে। আমি আশা করি আপনি ৪৯ থেকে ৫০-এ যাবেন এবং আগামী কয়েক দিনের মধ্যে আমার রেকর্ড ভেঙে দেবেন। অভিনন্দন!” তবে কোহলি তেন্ডুলকারের ওডিআই সেঞ্চুরির রেকর্ডের সমান করলেও আন্তর্জাতিক শতরানের (১০০) দিক থেকে এখনও প্রাক্তন ভারতীয় অধিনায়কের চেয়ে ২১ টন পিছিয়ে রয়েছেন। এই খেলার মাধ্যমে, কোহলি চলমান বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ রান সংগ্রহকারীও হয়ে ওঠেন। ভারত বর্তমানে বিশ্বকাপ ২০২৩ পয়েন্ট টেবিলে নেতৃত্ব দিচ্ছেন এবং যদি তারা তাদের ইতিহাসে তৃতীয়বারের মতো টুর্নামেন্ট জিততে যায়, কোহলি দুইবার প্রতিযোগিতা জিততে দুই ভারতীয়দের একজন হয়ে যাবেন।

বর্তমান ১৫-সদস্যের দল থেকে, ২০১১ সালে বিশ্বকাপ জয়ী দল থেকে শুধুমাত্র কোহলি এবং রবিচন্দ্রন অশ্বিন রয়েছেন। তার সেঞ্চুরির পথে, কোহলিও কিংবদন্তি শ্রীলঙ্কার ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারাকে ওডিআই বিশ্বকাপে রানের দিক থেকে ছাড়িয়ে প্রতিযোগিতার ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ স্কোরার হয়েছেন। এটিও প্রথমবার যে কোহলি ওয়ানডে বিশ্বকাপে ৫০০ রানের সীমা ছাড়িয়েছেন এবং প্রথমবার যে ৩৫ বছর বয়সী ওয়ানডে বিশ্বকাপের একক সংস্করণে দুটি সেঞ্চুরি করেছেন।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved