Home National Fined For Not Returning Three Rupees: তিন টাকা ফেরত না দেওয়ায় ফোটোকপি দোকানের পঁচিশ হাজার টাকা জরিমানা!

Fined For Not Returning Three Rupees: তিন টাকা ফেরত না দেওয়ায় ফোটোকপি দোকানের পঁচিশ হাজার টাকা জরিমানা!

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক: লঘু অপরাধে গুরুদণ্ড! জিনিস কেনার পর তিন টাকা ফেরত দিতে রাজি হননি ফোটো কপির দোকানি। এ নিয়ে দুপক্ষের মধ্যে বচসা হয়। বিষয়টি নিয়ে কনজিউমার ডিসপুট রিড্রেসাল কমিশনে যান ওড়িশার সম্বলপুরের বুধারাজা এলাকার এক সাংবাদিক (Fined For Not Returning Three Rupees)। মামলায়  তিন টাকা দিতে না চাওয়ায় ফোটোকপির দোকানিকে পঁচিশ হাজার টাকা জরিমানা করে রিড্রেসাল কমিশন।

সেইসঙ্গে পঁচিশ হাজার টাকা শোধ না হওয়া পর্যন্ত ৯ শতাংশ হারে সুদ দেওয়ারও নির্দেশ দিয়েছে আদালত। ঘটনাটি ঘটে এ বছরের তেইশে এপ্রিল। সেদিন ওই দোকানে গিয়ে ফোটোকপি করাতে গিয়েছিলেন প্রফুল্লকুমার দাস নামে এক সাংবাদিক। এক কপির দাম দু টাকা। তিনি পাঁচ টাকা দিয়েছিলেন ফোটো কপির দোকানিকে। ফোটো কপির পর দোকানির কাছে তিন টাকা ফেরত চান। কিন্তু দোকানি তা ফেরত দিতে চাননি। উল্টে তাঁকে বাজে কথা বলেন। বারবার বলার পর শেষমেশ তিন টাকা ফেরত দিয়ে দোকানি বলেন তিনি তিন টাকা একজন ভিক্ষুককে দান করছেন। এমনকী কোনও বিল বা স্লিপও দেননি ওই দোকানি, যা স্বচ্ছ ব্যবসার পরিপন্থী।

তিন টাকা না পাওয়ার পাশাপাশি দোকানির অপমানে রীতিমতো মানসিক হেনস্থা হয় ওই সাংবাদিকের। এরপরই ওই সাংবাদিক কনজিউমার ডিসপুট রিড্রেসাল কমিশনে অভিযোগ জানান। সাংবাদিক জানিয়েছেন এটা কোনও ব্যক্তিবিশেষের মামলা নয়। এটি সমস্ত ক্রেতার অধিকারের বিষয়। তিনি অপমানিত হয়েছিলেন,তাই ডিস্ট্রিক্ট কনজিউমার রিড্রেসাল কমিশনে অভিযোগ জানিয়েছিলেন। ফলও পেয়েছেন। কমিশনকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved