Home National পর্ষদের তৈরি মাধ্যমিকের সেলে রয়েছেন তৃণমূল নেতা, অভিযোগ বিজেপির

পর্ষদের তৈরি মাধ্যমিকের সেলে রয়েছেন তৃণমূল নেতা, অভিযোগ বিজেপির

by Mahanagar Desk
6 views

 মহানগর ডেস্ক:  মাধ্যমিক পরীক্ষার জন্য পর্ষদ যে সেল তৈরি করেছে তাতে রয়েছে শুভ্র বন্দ্যোপাধ্যায় নামে এক তৃণমূল নেতা’। ‘শুভ্র বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেস পরিচালিত শ্রমিক সংগঠনের যুগ্ম সম্পাদক, তাঁকে নিযুক্ত করেছেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়’। ফের বিস্ফোরক অভিযাগ করলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের। ‘মাধ্যমিক পরীক্ষা সংক্রান্ত কনফিডেন্সিয়াল সেলে কীভাবে নিযুক্ত শুভ্র বন্দ্যোপাধ্যায়?’ ‘প্রধান শিক্ষকেরা কীভাবে পরীক্ষা পরিচালনা করবেন, শুভ্রর হোয়াটসঅ্যাপ ম্যাসেজ শেয়ার করে জানাচ্ছেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি’। এমনটাই অভিযোগ করেছে বিজেপি।

পশ্চিমবঙ্গের প্রেক্ষাপটে মাধ্যমিক পরীক্ষার অখণ্ডতা সম্পর্কিত রাজনৈতিক সংশ্লিষ্টতা, নিয়োগ এবং উদ্বেগের মিশ্রণ জড়িত বলে মনে হচ্ছে। উপরন্তু, শুভ্র বন্দ্যোপাধ্যায়, টিএমসি-এর সঙ্গে সংযুক্ত একটি শ্রম সংস্থার যুগ্ম সম্পাদক হিসাবে নিযুক্ত, মাধ্যমিক পরীক্ষার  সঙ্গে যুক্ত একটি গোপনীয় সেলে তাদের নিয়োগ নিয়ে প্রশ্ন তোলে। বিজেপির আরও অভিযোগ ঋতব্রতর   উল্লেখ রাজনৈতিক সংযোগের ইঙ্গিত দেয়।   বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের প্রচার এই ইস্যুকে ঘিরে রাজনৈতিক উত্তেজনা বৃদ্ধি করেছে বলেই জানা গিয়েছে।

প্রসঙ্গত, পরিস্থিতি রাজনীতি এবং শিক্ষার আন্তঃসম্পর্ককে প্রতিফলিত করে, সম্ভাব্যভাবে পরীক্ষার প্রক্রিয়ার ন্যায্যতা এবং স্বচ্ছতার সাথে আপস করে। এই ধরনের অভিযোগ এবং বিতর্ক শিক্ষা ব্যবস্থার প্রতি জনগণের আস্থাকে ক্ষুণ্ন করতে পারে এবং প্রশাসনিক নিয়োগ ও পরীক্ষা পদ্ধতিতে অধিকতর জবাবদিহিতা ও নিরপেক্ষতার প্রয়োজনীয়তা তুলে ধরে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved