Home Crime বিমানের মধ্যে সাপ, ব্যাঙ্কক থেকে ১০টি হলুদ অ্যানাকোন্ডা নিয়ে ব্যঙ্গালুরু উড়ে এলেন ব্যক্তি, তারপর যা হল… 

বিমানের মধ্যে সাপ, ব্যাঙ্কক থেকে ১০টি হলুদ অ্যানাকোন্ডা নিয়ে ব্যঙ্গালুরু উড়ে এলেন ব্যক্তি, তারপর যা হল… 

by Shreya Maji
70 views

 মহানগর ডেস্ক:  যাত্রীবাহী বিমানের মধ্যে সাপ নিয়ে যাওয়ার চেষ্টা। তাও আবার যে সে সাপ নয় একেবারে অ্যানাকোন্ডা ।  ব্যঙ্গালুরু  কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরে ১০টি হলুদ অ্যানাকোন্ডা পাচারের চেষ্টা করার জন্য এক যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। সরীসৃপগুলিকে ওই ব্যক্তি চেক-ইন ব্যাগেজে লুকিয়ে রেখেছিল।

 বেঙ্গালুরু কাস্টমস বিভাগ জানিয়েছে যে কর্মকর্তারা ব্যাঙ্কক থেকে আসা যাত্রীকে আটক করে এবং তাকে  গ্রেফতার করে। কাস্টমস বিভাগ  টুইট করে জানিয়েছে, “যাত্রীকে  গ্রেফতার করা হয়েছে এবং তদন্ত চলছে। বন্যপ্রাণী পাচারের মত অপরাধ একেবারেই মেনে নেওয়া হবে না বলেই জানানো হয়েছে। হলুদ অ্যানাকোন্ডা হল জলাশয়ের কাছাকাছি পাওয়া একটি নদীর প্রজাতি। হলুদ অ্যানাকোন্ডা সাধারণত প্যারাগুয়ে, বলিভিয়া, ব্রাজিল, উত্তর-পূর্ব আর্জেন্টিনা এবং উত্তর উরুগুয়েতে পাওয়া যায়। আইন অনুযায়ী ভারতে বন্যপ্রাণীর ব্যবসা ও পাচার অবৈধ।

গত বছর, বেঙ্গালুরু বিমানবন্দরের শুল্ক কর্মকর্তারা একটি শিশু ক্যাঙ্গারু সহ  ২৩৪ টি বন্য প্রাণীকে উদ্ধার করেছে, যা ব্যাঙ্কক থেকে একজন যাত্রী পাচার করেছিল বলে অভিযোগ। প্লাস্টিকের বাক্সে থাকা  ছোট ক্যাঙ্গারুটি শ্বাসরোধে মারা গিয়েজেগুল শুল্ক বিভাগ একটি  তথ্য পেয়েছিল এবং  অভিযুক্ত ব্যক্তির লাগেজ তল্লাশি করে, অজগর, গিরগিটি, ইগুয়ানা, কচ্ছপ এবং অ্যালিগেটরগুলি পেয়েছিল যেগুলি ট্রলি ব্যাগে লুকিয়ে রাখা হয়েছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved