Home National Special License For Alcohol: এই রাজ্যে উৎসব,অনুষ্ঠানে মদ পরিবেশনের জন্য চালু হল স্পেশাল লাইসেন্স, জানেন মদ পরিবেশনের জন্য গুণতে হবে কত টাকা ?

Special License For Alcohol: এই রাজ্যে উৎসব,অনুষ্ঠানে মদ পরিবেশনের জন্য চালু হল স্পেশাল লাইসেন্স, জানেন মদ পরিবেশনের জন্য গুণতে হবে কত টাকা ?

by Mahanagar Desk
0 views

মহানগর  ডেস্ক: মৌজ করে মদে চুমুক দিতে গেলে এবার দিতে হবে মোটা অঙ্কের টাকা। তবে অঙ্কটা সামান্য নয়। অঙ্কটা বিপুল। বিয়ে হোক বা কোনও অনুষ্ঠান, পারিবারিক অনুষ্ঠান,উৎসবে অতিথি, দর্শনার্থী বা যাঁরাই অংশ নেবেন, তাঁদের জন্য মাস কয়েক আগে মদ পরিবেশনের জন্য বিশেষ লাইসেন্স (Special License For Alcohol)  চালু করল তামিলনাডুর ডিএমকে সরকার।

সম্প্রতি স্ট্যালিন সরকার ১৯৮১ সালের মদের লাইসেন্স ও পারমিট আইনে সংশোধন এনেছে। সংশোধিত আইনে মদ পরিবেশনে বিশেষ লাইসেন্সের কথা জানানো হয়েছে। নতুন প্রকাশিত সরকারি নির্দেশে পুরসভার নিয়ন্ত্রণাধীন বাণিজ্যিক এলাকায়, যেমন বিয়ের কনভেনশন সেন্টার, স্পোর্টস স্টেডিয়ামে মদ পরিবেশন বা সরবরাহ করা হলে দশ লক্ষ টাকা গুণতে হবে।

 মিউনিসিপ্যালিটি এলাকায় গুণতে হবে পঁচাত্তর হাজার টাকা। অন্যান্য জায়গা হলে সেক্ষেত্রে স্পেশাল লাইসেন্সের জন্য দিতে হবে পঞ্চাশ হাজার টাকা। একইসঙ্গে প্রতিদিন মিউনিসিপালের অধীনে এলাকাগুলির জন্য এগারো হাজার টাকা ও সাড়ে সাত হাজার টাকা লাগবে এবং মিউনিপালের অধীনে নয়,এমন এলাকাগুলিতে প্রতিদিন পাঁচ হাজার টাকা দিতে হবে। উল্লেখ্য, এই লাইসেন্সগুলি অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের মদ বিক্রি করলে এই স্পেশাল লাইসেন্স প্রয়োজন। বাড়িতে কোনও অনুষ্ঠান বা সামাজিক অনুষ্ঠানের ক্ষেত্রেও তা প্রযোজ্য। তবে নয়া এই লাইসেন্সের ফলে অনুষ্ঠানে মদ খাওয়া কমবে কিনা, তা নিয়ে এখনই বলা যাচ্ছে না।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved