Home Bengal ‘নিজের ভোটব্যাঙ্ককে খুশি করতেই…” রামকৃষ্ণ মিশন-ভারত সেবাশ্রম প্রসঙ্গে মমতাকে বিঁধলেন মোদী

‘নিজের ভোটব্যাঙ্ককে খুশি করতেই…” রামকৃষ্ণ মিশন-ভারত সেবাশ্রম প্রসঙ্গে মমতাকে বিঁধলেন মোদী

by Shreya Maji
51 views

মহানগর ডেস্ক: পুরুলিয়ায় বিজেপি প্রার্থী জ্যোতির্ময় মাহাতোর সমর্থনে বঙ্গে সভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই মঞ্চ থেকেই  প্রধানমন্ত্রী  রবিবার রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সংঘের বিরুদ্ধে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের নিন্দা করেছেন ।  তৃণমূল সুপ্রিমোকে কটাক্ষ করে বলেছেন,  নিজের ভোট ব্যাংককে “তুষ্ট” করার জন্য এই সামাজিক-ধর্মীয় সংগঠনগুলির বিরুদ্ধে হুমকি দেওয়া হচ্ছে।  ভারত সেবাশ্রম, রামকৃষ্ণ মিশনের সাধু, মহারাজকে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় যে মন্তব্য করেছেন তা নিয়ে ইতিমধ্যেই বিতর্কের ঝড় উঠেছে। তাই নিয়েই এবার বঙ্গ থেকেই মমতা কোনঠাসা করলেন প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী।

পুরুলিয়ায় একটি সমাবেশে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী মোদী  মোদী বএলছেন তৃণমূল এত নীচে নত হয়ে শালীনতার সীমা অতিক্রম করেছে যে  তাঁরা “ইসকন, রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সংঘের বিরুদ্ধে কথাবার্তা ছড়াচ্ছে”।  মোদী বললেন, “তৃণমূল-মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সব সীমা পেরিয়ে গিয়েছে। বাংলার মুখ্যমন্ত্রী সাধু-মহারাজদের প্রকাশ্যেই ধমকাচ্ছেন। মঞ্চ থেকেই হুঁশিয়ারি দিচ্ছেন। বিশ্ব জুড়ে ইসকন, মিশনের লোক থাকেন।” মমতাকে নিশানা করে বলেছেন, “দেশে ইসকন, রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম সঙ্ঘ নিয়ে পুরো বিশ্বে জনপ্রিয়। বাংলার মুখ্যমন্ত্রী তাঁদের প্রকাশ্যেই ধমকাচ্ছেন। মঞ্চ থেকেই হুঁশিয়ারি দিচ্ছেন। বিশ্ব জুড়ে ইসকন, মিশনের লোক থাকেন। তাঁদের লক্ষ্য, মানুষের সেবা করা। নিজের ভোটব্যাঙ্ককে খুশি করতে এখন তাঁদেরকেই ধমকাচ্ছেন মুখ্যমন্ত্রী। লাখো মানুষের ভাবনার কথা ভাবছেন না।”

উল্লেখ্য, আরামবাগ লোকসভা কেন্দ্রের অধীনে গোঘাটে একটি নির্বাচনী জনসভায় ভাষণ দিতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, “রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সংঘের কিছু সন্ন্যাসী দিল্লিতে বিজেপি নেতাদের প্রভাবে কাজ করছেন৷ যারা মন্দির দেখাশোনা করছেন তারা মহান আধ্যাত্মিক কাজ করছেন৷ কিন্তু সবাই তা করে না, আমরা সন্ন্যাসীদের সম্মান করি।” সেই মন্তব্যের পরেই উঠেছে বিতর্কের ঝড়। এইদিন মমতার প্রসঙ্গ টেনে স্বামী বিবেকানন্দের কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বলেন, “স্বামী বিবেকানন্দ বিদেশের মাটিতে গিয়েছিলেন, যখন ভারতের কথা বলতেন, তখন লাখো মানুষ ওঁর ভক্ত হয়ে গিয়েছিলেন। কিন্তু এক জন এমন ছিলেন, যিনি ভারতের প্রতি বিদ্বেষ ছিল, তিনি স্বামী বিবেকানন্দকে ধমকিয়েছিলেন, খুব অপমান করেছিলেন। এখন  আবারও সেরকম হচ্ছে। আজ সেরকমই বাংলার মাটিতে হচ্ছে।  নির্বাচনে বাংলার মানুষকে ভয় দেখানো, ধমকানো, হিংসা করানোর TMC সরকার এবার সব সীমা পেরিয়ে গিয়েছে।” এখানেই শেষ নয় প্রধানমন্ত্রী  তৃণমূল সহ “দুর্নীতিগ্রস্ত ইন্ডিয়া জোট” কে আক্রমণ করে বলেছেন, “এটি মোদীর গ্যারান্টি যে কোনও দুর্নীতিগ্রস্ত ব্যক্তিকে রেহাই দেওয়া হবে না।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved