Home National শ্রীলঙ্কার নৌবাহিনীর হাতে গ্রেফতার ২৩ জন ভারতীয় জেলে, বাজেয়াপ্ত করা হল নৌকা

শ্রীলঙ্কার নৌবাহিনীর হাতে গ্রেফতার ২৩ জন ভারতীয় জেলে, বাজেয়াপ্ত করা হল নৌকা

by Shreya Maji
24 views

মহানগর ডেস্ক:  ফের শ্রীলঙ্কার নৌবাহিনী তামিলনাড়ু থেকে ২৩ জন ভারতীয় জেলেকে  গ্রেফতার করেছে এবং মাছ ধরার সময় সামুদ্রিক সীমান্ত অতিক্রম করার অভিযোগে দুটি নৌকা আটক করেছে।  শনিবার মৎস্য অধিদপ্তর কর্তৃপক্ষের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতিপত্র নিয়ে ৫৪০টি নৌকায় তিন হাজার জেলে বেরিয়েছিলেন মাছ ধরতে, এমনটাই  খবর।

রামেশ্বরমে ফেরার জন্য রাত ২টো নাগাদ   নেদুনথিভু পার হওয়ার সময়, শ্রীলঙ্কার নৌবাহিনী তাদের ঘিরে ফেলে এবং জেলেদের ছিন্নভিন্ন করতে বাধ্য করে বলে অভিযোগ। এতে নৌকা ও মাছ ধরার জালের ক্ষতি হয়েছে  বলেই জানা গিয়েছে।  নৌবাহিনীর কর্মীরা জাহাজটিতে থাকা ২৩ জন জেলেকে আটক করেছে। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন  ২২ জানুয়ারী তামিলনাড়ুর রামানাথপুরম থেকে  ৬ জেলেকে গ্রেফতাররে   বিষয়ে উদ্বেগ প্রকাশ করার কয়েকদিন পরেই  ফের একই ঘটনা ঘটল। বারবার এই ধরনের গ্রেফতারি নিয়ে স্বাভাবিক ভাবেই জেলেদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে।

বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের কাছে একটি চিঠিতে, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কেন্দ্রকে একটি দল গঠন করার আহ্বান জানিয়েছেন কারণ পরিস্থিতি মোকাবেলায় কূটনৈতিক প্রচেষ্টার জন্য  চাপ সৃষ্টির দরকার বলেই তিনি উল্লেখ করেছেন। বহু মৎসজীবী এই গ্রেফতারির ঘটনা নিয়ে কেন্দ্র সরকাররে হস্তক্ষেপের দাবি করেছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved