Home National ভেঙ্গে পড়ল সুখোই যুদ্ধবিমান , কেমন আছেন পাইলটরা

ভেঙ্গে পড়ল সুখোই যুদ্ধবিমান , কেমন আছেন পাইলটরা

by Shreya Maji
26 views

মহানগর ডেস্ক:  ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান ভেঙ্গে পড়ার ঘটনা হামেশাই ঘটছে। যা নিয়ে  চর্চা  কম হয় না। এর মধ্যেই  আজ মঙ্গলবার একটি সুখোই যুদ্ধবিমান  মহারাষ্ট্রের নাসিকের একটি মাঠে  ভেঙ্গে পড়েছে বলেই খবর মিলেছে।  ঘটনাকে কেন্দ্র করে এলাকাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা গিয়েছে পাইলট এবং কো-পাইলট নিরাপদে বের হতে সক্ষম হলেও সামান্য আঘাত  পেয়েছেন।  শিরসগাঁও গ্রামের কাছে একটি মাঠে বিমানটি ভেঙ্গে পরে বলেই  এক সিনিয়র পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।  ভিজ্যুয়ালগুলিতে বিমানটি মাঠে ভেঙ্গে পড়ারর পর  ধোঁয়া  উড়তে দেখা  যায়। টুইন-ইঞ্জিন বিমানটি আগুনে জ্বলছিল এবং দুর্ঘটনাস্থলের কাছে ভিড় জমে যায়। সুত্রে জানা গিয়েছে,  বিমানটি মহারাষ্ট্রের নাসিকের ওজার থেকে  উড়েছিল এটি হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেড (এইচএএল) দ্বারা ওভারহল করার পরে একটি পরীক্ষামূলক বিমান ছিল। বিমানটি বর্তমানে ভারতীয় বিমান বাহিনীর তালিকায় ছিল না

 দুর্ঘটনার খবর পেয়েই পুলিশ ও জরুরি পরিষেবা প্রদানকারী দল ঘটনাস্থলে পৌঁছায় এবং পাইলটদের চিকিৎসা  পরিষেবা দেওয়া হয়। দুর্ঘটনায় Su-30 পাইলটরা কতটা আহত হয়েছেন তা স্পষ্ট নয়। Su-30 ভারতীয় বায়ুসেনার প্রধান ভিত্তি তৈরি করে, দেশের বিভিন্ন স্কোয়াড্রনে  ২০০ টিরও বেশি বিমান কাজ করে। সুখোই ফাইটার জেট একটি টুইন-ইঞ্জিন, টুইন-সিটার, চতুর্থ প্রজন্মের যুদ্ধবিমান রাশিয়া দ্বারা নির্মিত।  যুদ্ধবিমানটি  হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেডের (এইচএএল) লাইসেন্সের অধীনে তৈরি করা হয়েছে। এটি  ২০ বছরেরও বেশি সময় ধরে বিমান বাহিনীতে কাজ করছে এবং MKI সংস্করণ সর্বশেষ হওয়ার সাথে সঙ্গে বেশ কিছু আপগ্রেড করেছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved