Home National গ্রেফতারিকে নিয়ে করেছিলেন চ্যালেঞ্জ, হেমন্ত সোরেনের পিটিশন খারিজ করল সুপ্রিম কোর্ট

গ্রেফতারিকে নিয়ে করেছিলেন চ্যালেঞ্জ, হেমন্ত সোরেনের পিটিশন খারিজ করল সুপ্রিম কোর্ট

by Shreya Maji
47 views

মহানগর ডেস্ক: জমি দুর্নীতি মালায় গ্রেফতার হয়েছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন।  এই গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আদেবন করেছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী । কিন্তু এই মামলাতে আরও চাপ বাড়ল তাঁর।  সুপ্রিম কোর্ট আজ  হেমন্ত সোরেনের গ্রেফতারি নিয়ে ইডির পদক্ষেপের বিরুদ্ধে হস্তক্ষেপ করতে অস্বীকার করেছে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর মামলা খারিজ করে দিল শীর্ষ আদালত।

 হেমন্ত সোরেনের পিটিশনের শুনানির সময় তার গ্রেফতারি আজ সুপ্রিম কোর্ট জানিয়েছে, “আমরা হস্তক্ষেপ করছি না, হাইকোর্টে যাও।” জানিয়ে রাখা ভাল, বুধবার গভীর রাতে গ্রেফতার করা হয় হেমন্ত সোরেনকে। শুক্রবার বিকেলে ১০ দিনের হেফাজতের জন্য কেন্দ্রীয় সংস্থার অনুরোধে একটি সুনির্দিষ্ট রায় সহ তাকে একদিনের জন্য বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। তারপরেই গ্রেফতারি নিয়ে হেমন্ত সোরেন তার পিটিশনে সুপ্রিম কোর্টের সামনে দাবি করেছিলেন যে সংস্থাটি “তার ক্ষমতার অপব্যবহার করেছে এবং একটি গণতান্ত্রিকভাবে নির্বাচিত রাজ্য সরকারকে অস্থিতিশীল করার জন্য একটি খারাপ পদ্ধতিতে কাজ করেছে”।

 ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন তার  গ্রেফতারকে “অবৈধ এবং এখতিয়ার বাইরে  ” বলেও অভিহিত করেছেন। সোরেন ইতিমধ্যে তফসিলি জাতি/তফসিলি উপজাতি আইনের অধীনে তদন্ত সংস্থার সিনিয়র অফিসারদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। তিনি বলেছিলেন, “ইডি নির্লজ্জভাবে কেন্দ্রীয় সরকারের (আদেশ) অধীনে কাজ করছে এবং আবেদনকারীর নেতৃত্বে একটি গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে অস্থিতিশীল করার জন্য আবেদনকারীকে আঘাত করছে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved