Home National ১০,০০০ হীরায় গড়ে উঠল মিনি রামমন্দির, বানালেন সুরাটের বাসিন্দা

১০,০০০ হীরায় গড়ে উঠল মিনি রামমন্দির, বানালেন সুরাটের বাসিন্দা

১০০০ হীরায় নির্মিত রাম মন্দিরের শিল্পকর্ম, তৈরি করলেন সুরাটের বাসিন্দা

by Mahanagar Desk
31 views

মহানগর ডেস্ক: গুজরাতের সুরাটের একজন শিল্পী ৯,৯৯৯ টি হীরা ব্যবহার করে অযোধ্যার রামমন্দিরের একটি শিল্পকর্ম তৈরি করেছেন। সংবাদ সংস্থা এএনআই দ্বারা শেয়ার করা একটি ভিডিওতে, শিল্পীকে একটি কালো বেসে ক্ষুদ্র হীরা রাখার জন্য একটি টুইজার ব্যবহার করতে দেখা গিয়েছে। উপরে লেখা “জয় শ্রী রাম” সহ, ভিডিওটিতে রাম মন্দির দেখানো হীরা দিয়ে জড়ানো দেওয়ালের ফ্রেম দেখায়, উপরের ডানদিকে কোণায় ভগবান রামের একটি সিলুয়েট রয়েছে।

সুরাটে একটি বিশেষ শাড়িও প্রস্তুত করা হয়েছে, যা দেশের একটি প্রধান টেক্সটাইল হাব, মন্দির কর্তৃপক্ষকে পাঠানোর জন্য। ভগবান রামের ছবি এবং অযোধ্যা মন্দিরে ছাপা শাড়িটি ভগবান রামের স্ত্রী দেবী সীতার জন্য। শহরের এক হীরা ব্যবসায়ী রাম মন্দিরের থিমে ৫,০০০ আমেরিকান হীরা এবং দুই কেজি রৌপ্য ব্যবহার করে একটি নেকলেস তৈরি করেছেন। নেকলেসটি রাম মন্দির ট্রাস্ট কে উপহার দেওয়া হয়েছে। ২২ জানুয়ারী রাম মন্দিরের গ্র্যান্ড ‘প্রাণ প্রতিষ্টা’ (পবিত্র অনুষ্ঠান) অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ অন্যান্য বিশিষ্টজনের উপস্থিতিতে শুভ মন্দিরের বহুল প্রতীক্ষিত উদ্বোধনী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে। মন্দির ট্রাস্ট ৭,০০০-এরও বেশি লোককে এই উদ্বোধনে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে। এর মধ্যে রয়েছে ক্রিকেট তারকা শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি এবং এমএস ধোনি; বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন, রজনীকান্ত, আনুশকা শর্মা, আলিয়া ভাট এবং রণবীর কাপুর।

অভিষেক অনুষ্ঠান উপলক্ষে, বিভিন্ন রাজ্যের সরকারি অফিস, বোর্ড এবং কর্পোরেশনগুলি অর্ধদিবস বা ছুটি ঘোষণা করেছে। অযোধ্যার রাম মন্দির ২৩ জানুয়ারী থেকে সাধারণ মানুষের জন্য ‘দর্শনের’ জন্য খুলে দেওয়া হবে। ভক্তদের দর্শনের সময় দুটি স্লটে বিভক্ত – সকাল ৭ টা থেকে সাড়ে ১১ টা এবং দুপুর ২ টা থেকে ৭ টা পর্যন্ত। আরতিতে অংশ নেওয়ার জন্য লোকেদের ট্রাস্ট দ্বারা জারি করা একটি পাস প্রয়োজন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved