Home National তামিলনাড়ুতে রাম লালার পুজোর লাইভ স্ট্রিমিং নিষিদ্ধ, নিন্দা নির্মলা সীতারামনের

তামিলনাড়ুতে রাম লালার পুজোর লাইভ স্ট্রিমিং নিষিদ্ধ, নিন্দা নির্মলা সীতারামনের

তামিলনাড়ুতে রাম লালার পুজোর লাইভ স্ট্রিমিং নিষিদ্ধ, নিন্দা নির্মলা সীতারামনের

by Mahanagar Desk
26 views

মহানগর ডেস্ক: কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন নতুন রাম মন্দিরে পূজার লাইভ স্ট্রিমিং নিষিদ্ধ করার সিদ্ধান্তের রিপোর্ট নিয়ে তামিলনাড়ু সরকারের তীব্র সমালোচনা করেছেন। X-তে তার পোস্টটি রাজ্য সরকার দ্বারা নিন্দা করা হয়েছিল, যা বিজেপিকে সালেমের ডিএমকে যুব কংগ্রেস থেকে মনযোগ সরানোর চেষ্টা করার অভিযোগ করেছিল।

রাজ্যে ভগবান রামের ২০০ টিরও বেশি মন্দির রয়েছে বলে ঘোষণা করে, মিসেস সীতারামন বলেছিলেন যে পুলিশ ব্যক্তিগতভাবে অনুষ্ঠিত মন্দিরগুলিকেও অনুষ্ঠান আয়োজন করা থেকে বিরত রাখছে। তারা সংগঠকদের হুমকি দিচ্ছে যে তারা প্যান্ডেলগুলি ছিঁড়ে ফেলবে। এই হিন্দু বিরোধী, ঘৃণ্য কর্মের তীব্র নিন্দা জানাই। ডিএমকে সরকার সংবাদপত্রের প্রতিবেদনকে অস্বীকার করেছে, যা দাবি করে মৌখিক নির্দেশনা সরকার থেকে বিশেষ পূজা এবং মন্দিরে রামের নামে বিনামূল্যে খাবার পরিবেশন নিষিদ্ধ করেছে। এটিকে “রাজ্য সরকারের বদনাম আনতে প্ররোচিত প্রতিবেদন” বলে অভিহিত করে সরকার বলেছে যে তারা সংবাদপত্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে। একটি প্রেস বিজ্ঞপ্তিতে, রাজ্য সরকার যোগ করেছে যে, এম কে স্ট্যালিনের শাসনের অধীনে, এইচআর এবং সিই বিভাগ “১২৭০টি মন্দিরের পবিত্রতা পালন করেছে, ৭৬৪টি মন্দিরে প্রতিদিন বিনামূল্যে খাবার পরিবেশন করা হয়েছে। এটি প্রায় ৩০০ কোটি টাকা ব্যয়ে ১৯৭ টি প্রাচীন মন্দিরও পুনরুদ্ধার করেছে, যার মধ্যে অনেকগুলি হাজার বছরের পুরনো৷ তামিলনাড়ুর হিন্দু বিশ্বাসীরা এটি জানেন, এমনকি বিরোধীরাও অস্বীকার করতে পারে না৷

রাজ্যের হিন্দু ধর্ম ও দাতব্য মন্ত্রী পি কে সেকার বাবু বলেছেন, “হিন্দু ধর্মীয় ও দাতব্য এনডাউমেন্টস বিভাগ ভক্তদের খাদ্য প্রদান, শ্রী রামের নামে পূজা পরিচালনা বা তামিলনাড়ু মন্দিরে প্রসাদ প্রদানের স্বাধীনতার কোনো সীমাবদ্ধতা আরোপ করেনি। এটি দুর্ভাগ্যজনক যে অফিসের লোকেরা, যেমন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এবং অন্যরা, উদ্দেশ্যমূলকভাবে এই ভুল তথ্য প্রচার করছেন, তার বিবৃতিতে বলা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি – যিনি আজ তামিলনাড়ুতে আছেন – আগামীকাল অযোধ্যায় থাকবেন, যেখানে তিনি নতুন রাম মন্দিরের পবিত্রতায় অংশ নেবেন৷ মেগা ইভেন্টে রাজনীতিবিদ ও সেলিব্রেটিসহ ছয় হাজারের বেশি মানুষ অংশ নেবেন।প্রধানমন্ত্রী মোদি আজ তামিলনাড়ুর বেশ কয়েকটি মন্দিরে প্রার্থনা করেছেন।

 

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved