Home National বাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপের পর তামিলনাড়ুর রাজ্যপালের পুলিশের বিরুদ্ধে গুরুতর অভিযোগ

বাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপের পর তামিলনাড়ুর রাজ্যপালের পুলিশের বিরুদ্ধে গুরুতর অভিযোগ

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার তামিলনাড়ু রাজ্যপাল বলেছেন যে, পেট্রোল বোমা ইস্যুতে পুলিশ তাঁর অভিযোগ নথিভুক্ত করেনি। চেন্নাইয়ের রাজভবনের একটি গেটে পেট্রোল বোমা নিক্ষেপের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। কয়েক মাস আগে শহরের বিজেপি অফিসের বাইরেও একই কাজ করার চেষ্টা করেছিলেন ওই ব্যক্তি। তবে পুলিশ আক্রমণের বিষয়ে রাজভবনের অভিযোগ নথিভুক্ত করেনি।

পুলিশ অবশ্য বলছে, ঘটনাস্থলে উপস্থিত এক পুলিশ সদস্যের অভিযোগের ভিত্তিতে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে। তারা বলে যে রাজভবনের অভিযোগটি রাত ১১ টার দিকে গৃহীত হয়েছিল এবং এতে উল্লিখিত বিবরণগুলিও তদন্তের সময় নেওয়া হবে। শাসক DMK-এর আইনমন্ত্রী এস রেগুপ্যাথি, ঘটনার নিন্দা করেছেন। বিনোদ, যে ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে, গত বছর চেন্নাইতে বিজেপি অফিসের বাইরে পেট্রোল বোমা নিক্ষেপ করার জন্য আট মাস জেলে ছিলেন। মন্ত্রী সন্দেহ প্রকাশ করেছেন যে ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সমস্যায় ভুগছেন।

রাজ্যপালের উপর ডিএমকে নেতা এবং সহযোগীদের দ্বারা রাজভবনের নোংরা গালিগালাজের অভিযোগের জবাবে মিঃ রেগুপ্যাথি বলেন, “মানুষ বোঝার জন্য আমরা শুধুমাত্র রাজ্যপালের অভিযোগের জবাব দিয়েছি। আমরা কখনই তার বিরুদ্ধে ঘৃণা ছড়াইনি। রাজ্যপালই তামিলনাড়ু জুড়ে ঘৃণা ছড়াচ্ছেন।” অতীতের পুলিশের অভিযোগের উদ্ধৃতি দিয়ে, রাজভবন বলেছে “পুলিশের কাছে দায়ের করা অভিযোগগুলি পুলিশের নিষ্ক্রিয়তার কারণে অমূলক হয়েছে”। রাজ্যপাল আর এন রবি তার বক্তৃতায় সনাতন ধর্মকে ঠেলে দেওয়ার জন্য বিধানসভায় পাস করা বিলগুলির অনুমোদনে বিলম্ব করা থেকে শাসক দলের সঙ্গে একাধিক ঝগড়া করেছেন, যা জাতিগত বৈষম্য এবং নিপীড়নকে প্রচার করে। তামিলনাড়ু মন্ত্রিসভার সিদ্ধান্ত সত্ত্বেও রাজীব গান্ধী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের মুক্তির অনুমোদন দিতে অস্বীকার করেছিলেন এবং শেষ পর্যন্ত সুপ্রিম কোর্ট তাদের ক্ষমতা ব্যবহার করে মুক্তি দেয়।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved