Home National ৪ নয়ডা বিল্ডার অফিসে অভিযান চালিয়ে ১,৫০০ কোটি টাকা উদ্ধার আয়কর বিভাগের

৪ নয়ডা বিল্ডার অফিসে অভিযান চালিয়ে ১,৫০০ কোটি টাকা উদ্ধার আয়কর বিভাগের

৪ টি নয়ডা বিল্ডারদের অফিসে অভিযান চালিয়ে ১,৫০০ কোটি টাকা উদ্ধার আয়কর বিভাগের

by Mahanagar Desk
33 views

মহানগর ডেস্ক: আয়কর (আইটি) বিভাগ কর ফাঁকির অভিযোগে ভুটানি ইনফ্রা, গ্রুপ 108, অ্যাডভেন্ট এবং লজিক্স সহ চারটি নয়ডা-ভিত্তিক নির্মাণ গোষ্ঠীর সঙ্গে যুক্ত স্পটগুলিতে অনুসন্ধান চালানোর জন্য ২৫০ জন কর্মকর্তার সমন্বয়ে ৪০ টি দল গঠন করেছে। সংস্থাগুলির সঙ্গে যুক্ত সমস্ত জায়গায় ৬ দিনের অনুসন্ধান চালানোর পরে, আইটি আধিকারিকরা ১৫০০ কোটি টাকারও বেশি মূল্যের বেহিসাব নগদ উদ্ধার করেছে।

আয়কর বিভাগ এই অভিযানের নাম দিয়েছে ‘মহাকাল’, যা বাণিজ্যিক স্থান বিক্রি করার সময় কর ফাঁকি দেওয়া চারটি সংস্থাকে লক্ষ্য করে গঠিত হয়েছে। দুই দালাল কোম্পানি তেও অভিযান চালায় তথ্যপ্রযুক্তি কর্মকর্তারা। কর্মকর্তারা ভুটানি গ্রুপের কর্মচারীদের লুকিয়ে রাখা দুটি পেনড্রাইভ আবিষ্কার করেন, যাতে কোম্পানিটি বিপুল পরিমাণ নগদ পাওয়ার তথ্য ছিল। ২০১৯-২০, ২০২০-২১, এবং ২০২১-২২ আর্থিক বছরগুলিতে, গ্রুপটি ৪২৯ কোটি টাকা নগদ পেয়েছে। পেন ড্রাইভগুলি থেকে প্রাপ্ত ডেটা থেকে জানা যায় যে, ভুটানি গ্রুপ ২০১৯-২০ আর্থিক বছর থেকে এখনও পর্যন্ত ৫৯৫ কোটি টাকার একটি বেহিসাব নগদ পরিমাণ গ্রহণ করেছে। এছাড়াও, কর্মকর্তারা ভুটানি গ্রুপের কর্মীদের বক্তব্য রেকর্ড করেছেন। তাদের বিবৃতিতে, মূল ব্যক্তিরা গ্রুপ লেনদেনে নগদ উপাদান গ্রহণ করার কথা স্বীকার করেছেন। গ্রুপটি তার বিনিয়োগকারী এবং ব্রোকারদের ‘আশ্বস্ত নগদ রিটার্ন’ এবং ‘নগদ ব্রোকারেজ’ প্রদান করে। সম্পূর্ণ কর ফাঁকি আবর্তিত হয়েছে নিশ্চিত নগদ রিটার্ন প্রকল্পের চারপাশে।

লোভনীয় বিজ্ঞাপনটি বিনিয়োগকারী দের স্থানের খরচের প্রতি মাসিক অর্থ প্রদানের প্রতিশ্রুতি দেয়, দখল না হওয়া পর্যন্ত তাদের একটি উল্লেখযোগ্য রিটার্ন নিশ্চিত করে। স্কিমটি কর ফাঁকির জন্য ব্যবহার করা হয়েছিল, যেমন চুক্তিতে প্রকাশ করা হয়েছে। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নির্দেশিকা অনুসারে, স্কিমটি আইনী, এবং বিনিয়োগকারীদের আইনি পরিণতি এড়াতে এটি থেকে সরে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved