Home National অতিথিদের জন্য বিশেষ টিকিটের ব্যবস্থা করেছেন রামমন্দির ট্রাস্ট

অতিথিদের জন্য বিশেষ টিকিটের ব্যবস্থা করেছেন রামমন্দির ট্রাস্ট

অতিথিদের জন্য বিশেষ টিকিটের ব্যবস্থা করেছেন রামমন্দির ট্রাস্ট

by Mahanagar Desk
28 views

মহানগর ডেস্ক: ২২ জানুয়ারী অযোধ্যার রাম জন্মভূমি মন্দিরে রাম লালার অভিষেক অনুষ্ঠানের আগে, শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট শুক্রবার মেগা ইভেন্টের জন্য প্রবেশের পাস প্রকাশ করেছে। তারা বলেছে এন্ট্রি পাসে উল্লিখিত QR কোড স্ক্যান করার পরে মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

X-এ একটি পোস্টে প্রবেশের পাসের একটি অনুলিপি শেয়ার করার সময়, মন্দির ট্রাস্ট বলেছে, “প্রাণ প্রতিষ্ঠা উৎসবে আমন্ত্রিত বিশিষ্ট ব্যক্তিদের জন্য তথ্য: ভগবান শ্রী রামলালা সরকারের প্রাণপ্রতিষ্ঠা উৎসবে প্রবেশের অনুমতি দেওয়া যেতে পারে শুধুমাত্র কিউআর কোড স্ক্যান করার পরেই। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র দ্বারা জারি করা প্রবেশ পাস। শুধুমাত্র আমন্ত্রণপত্রই উৎসবে প্রবেশের নিশ্চয়তা দেয় না। এন্ট্রি পাসের একটি কপি এখানে সংযুক্ত করা হয়েছে।” পবিত্রকরণ অনুষ্ঠানের আমন্ত্রণপত্র ৭,০০০ জনেরও বেশি অতিথিকে পাঠানো হয়েছে, যার মধ্যে পুরোহিত, দাতা এবং বেশ কয়েকজন রাজনীতিবিদ সহ ৩,০০০ ভিভিআইপি রয়েছে৷ এদিকে, রাম জন্মভূমি মন্দিরে ভগবান রাম লালার প্রাণ-প্রতিষ্ঠার (অধিষ্ঠান অনুষ্ঠান) সপ্তাহব্যাপী বৈদিক আচার-অনুষ্ঠান শুক্রবার সকাল ৯টায় পবিত্র অগ্নি প্রজ্জ্বলনের মধ্য দিয়ে চতুর্থ দিনে প্রবেশ করে এবং এর পরে ‘নবগ্রহ’ প্রতিষ্ঠা করা হবে। যা একটি ‘হবন’।

প্রখ্যাত ভাস্কর অরুণ যোগীরাজের খোদাই করা ভগবান রামের ৫১ ইঞ্চি মূর্তি বৃহস্পতিবার দুপুর ১২:৩০ টার পরে অযোধ্যায় মন্দিরের গর্ভগৃহের ভিতরে স্থাপন করা হয়েছিল। দুপুর ১:২০ টায়, হোস্ট মূল রেজোলিউশন দেন এবং ‘জলধিবাস’ আচারের অংশ হিসাবে মূর্তিটি জল দিয়ে পরিষ্কার করা হয় এবং বৃহস্পতিবার ‘গণেশ পুজন’ এবং ‘বরুণ পূজা’ অনুষ্ঠিত হয়। একটি ঘোমটা দিয়ে আচ্ছাদিত, মূর্তিটি ভগবান রামকে একটি পাঁচ বছর বয়সী শিশু হিসাবে চিত্রিত করেছে যা একই পাথর থেকে তৈরি একটি পদ্মের উপর দাঁড়িয়ে আছে। এদিকে, ২২ জানুয়ারি নবনির্মিত রাম জন্মভূমি মন্দিরে ভগবান রাম লালার মেগা প্রাণ-প্রতিষ্ঠা অনুষ্ঠানের জন্য অযোধ্যায় প্রস্তুতি পুরোদমে চলছে। সপ্তাহব্যাপী প্রাণ-প্রতিষ্ঠা অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা মঙ্গলবার শুরু হয় এবং ২২ জানুয়ারি প্রাণ-প্রতিষ্ঠা অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাম লল্লার আনুষ্ঠানিক ইনস্টলেশনের সভাপতিত্ব করবেন। ২৩ জানুয়ারি থেকে মন্দিরটি সাধারণ মানুষের জন্য ‘দর্শনের’ জন্য উন্মুক্ত করা হবে।পবিত্রকরণ অনুষ্ঠানের পরিপ্রেক্ষিতে, কেন্দ্র বৃহস্পতিবার ঘোষণা করেছে যে সমস্ত কেন্দ্রীয় সরকারী অফিস ২২ জানুয়ারী অর্ধদিবসের জন্য বন্ধ থাকবে।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved