Home National গরমে স্কুলের সময়ে বদল! সরকারের সিদ্ধান্তে স্বস্তি পড়ুয়া থেকে অভিভাবকদের

গরমে স্কুলের সময়ে বদল! সরকারের সিদ্ধান্তে স্বস্তি পড়ুয়া থেকে অভিভাবকদের

সোমবার থেকে সব স্কুলে সকাল ৭টা থেকে ক্লাস শুরু হবে।

by Pallabi Sanyal
10 views

মহানগর ডেস্ক : জ্বলছে গোটা দেশ। দহন জ্বালায় সবচেয়ে কষ্ট স্কুল পড়ুয়া থেকে চাকরিজীবীদের। তবে, স্কুল পড়ুয়াদের কথা চিন্তা করে গরমের ছুটি এগিয়ে আনার বদলে এক বিকল্প ব্যবস্থা করেছে সোরেন সরকার। অন্যদিকে, এই বাংলায় স্কুলে গরমের ছুটি মিলছে না। বাড়ছে ক্ষোভ। তবে, ঝাড়খণ্ডের সরকারের সিদ্ধান্তে মিলেছে স্বস্তি।

ঝাড়খণ্ড সরকারের তরফে জানানো হয়েছে,সোমবার থেকে সব স্কুলে সকাল ৭টা থেকে ক্লাস শুরু হবে। অর্থাৎ দুপুরে ভয়ংকর লু পরিস্থিতি এড়িয়ে চলতে সকাল সকাল পড়ুয়াদের স্কুলে আনতে উদ্যোগ নিয়ে প্রশাসন। দুপুরে খাঁ খাঁ রোদে যেন কোনও ছাত্রছাত্রীকে গলদঘর্ম হয়ে স্কুলে যেতে না হয় তাই সরকারের তরফে সময় বদলে এই বিকল্প ব্যবস্থা। পরবর্তী নির্দেশিকা ঘোষণা না হওয়া পর্যন্ত সোমবার থেকে এই ব্যবস্থাই বহাল থাকবে।
উল্লেখ্য, শনিবার ঝাড়খণ্ডের শিক্ষা দফতর একটি নির্দেশিকা জারি করেছে। তাতে বলা হয়েছে,২২ এপ্রিল থেকে রাজ্যের সমস্ত স্কুলে প্রাইমারি বিভাগের ক্লাস হবে সকাল ৭টা থেকে থেকে ১১টা পর্যন্ত। নার্সারি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ছাত্রছাত্রীদের জন্য এই বন্দোবস্ত। এ ছাড়া, নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ছাত্রছাত্রীদের ক্লাস চলবে সকাল ৭টা থেকে বেলা ১২টা পর্যন্ত। ঝাড়খণ্ডের সব সরকারি, সরকার অনুমোদিত এবং বেসরকারি স্কুলের ক্ষেত্রে প্রযোজ্য হবে বলে জানিয়েছে শিক্ষা দফতর।

আবহাওয়া দফতর এদিকে জানান দিচ্ছে যে সোমবার পর্যন্ত ঝাড়খণ্ডে চরম অস্বস্তিকর পরিস্থিতি বজায় থাকবে। বইবে ভয়ংকর লু। ১৫টি জেলায় তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে মৌসব ভবন। তাপমাত্রাও ৪০ ডিগ্রির ঘর থেকে নামার নামগন্ধ নেই। ৪২ থেকে ৪৫ ডিগ্রি পর্যন্ত উঠে যেতে পারে বিভিন্ন জেলার তাপমাত্রা। এমতাবস্তায় ঝাড়খণ্ড সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছে অনেকেই।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved