Home National ভোটের কয়েক সপ্তাহ আগেই কংগ্রেস প্রধানের বাড়িতে তল্লাশি ইডির

ভোটের কয়েক সপ্তাহ আগেই কংগ্রেস প্রধানের বাড়িতে তল্লাশি ইডির

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক, জয়পুর: পশ্চিমবঙ্গের পর রাজস্থান। গতবছর সরকারি স্কুল শিক্ষক নিয়োগের জন্য পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট রাজস্থান কংগ্রেসের প্রধান গোবিন্দ সিং দোতাসারার জয়পুর এবং সিকার বাড়িতে তল্লাশি চালাচ্ছে। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ছেলে বৈভবকে বৈদেশিক মুদ্রা লঙ্ঘনের মামলায় তলব করা হয়েছে। রাজস্থান পাবলিক সার্ভিস কমিশনের সদস্য বাবুলাল কাটারাকে জিজ্ঞাসাবাদের পর আজ সকালে নেতার বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে। গত সপ্তাহে সংস্থাটি কংগ্রেস নেতা দীনেশ খোদানিয়া এবং অন্যান্যদের আবাসিক প্রাঙ্গণ সহ আরও সাতটি স্থানে অভিযান চালিয়ে ১২ লক্ষ নগদ এবং “অপরাধী” নথি জব্দ করেছে।সামগ্রিক ভাবে, অভিযান চালিয়ে আনুমানিক ২৪ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। মিঃ খোদানিয়া পিটিআই-কে বলেছেন সংস্থার কর্মকাণ্ড “রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত”।

তিনি সেপ্টেম্বরে গ্রেফতার হওয়া রাজস্থান পাবলিক সার্ভিস কমিশনের সদস্য বাবুলাল কাটারার সঙ্গে তাঁর সম্পর্ক রয়েছে বলে দাবি করার জন্য বিজেপির রাজ্যসভার সাংসদ কিরোদি লাল মীনার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করার পরিকল্পনার কথাও বলেছিলেন। জানা গিয়েছে প্রার্থীদের থেকে ৭-৮ লাখ টাকার বিনিময়ে প্রশ্নপত্র বিক্রি করেছে তাঁরা। সংস্থাটি তখন থেকে রাজ্য পুলিশের দায়ের করা মামলাগুলি গ্রহণ করেছে, এবং সেপ্টেম্বর মাসে একজনকে গ্রেফতার করেছে। যিনি তার অপরাধী সিন্ডিকেটের মাধ্যমে প্রার্থীদের কাছে এটি সরবরাহ করেছিলেন বলে অভিযোগ।

বিতর্কটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বারা খেলা হয়েছে, যিনি এই মাসে অশোক গেহলট সরকারকে আক্রমণ করেছিলেন এবং “রাজস্থানের লক্ষ লক্ষ যুবকের” ভবিষ্যত নষ্ট করার অভিযোগ করেছিলেন। যোধপুরে বক্তৃতা করার সময়, তিনি একটি “লাল ডায়েরি” উল্লেখ করেছেন এবং দাবি করেছেন যে এতে “কংগ্রেসের দুর্নীতির প্রতিটি কালো কাজ” রয়েছে এবং ঘোষণা করেছেন যে বিজেপি নির্বাচিত হলে, তার প্রতিদ্বন্দ্বীদের বেআইনি কাজগুলি প্রকাশ করবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved