Home National হঠাৎ ইস্তফা দিলেন তেলেঙ্গানার রাজ্যপাল, কিন্তু কেন?

হঠাৎ ইস্তফা দিলেন তেলেঙ্গানার রাজ্যপাল, কিন্তু কেন?

by Sibapriya Dasgupta
26 views

মহানগর ডেস্ক : সোমবার সকালেই আচমকাই তেলোঙ্গানার রাজ্যপাল পদ থেকে ইস্তফা দিলেন তমিলিসাই। তিনি তাঁর ইস্তফাপত্র রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে পাঠিয়ে দিয়েছেন। তেলঙ্গানা রাজভবনের তরফে একটি বিবৃতি জারি করে তমিলিসাইয়ের পদত্যাগের খবর নিশ্চিত করা হয়েছে। তবে লোকসভা ভোটের মুখে কেন তিনি আচমকা পদত্যাগ করলেন, তা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে।

সদ্য অবসরপ্রাপ্ত তেলঙ্গানার রাজ্যপাল তমিলিসাই, রাজ্যপাল হওয়ার আগে তামিলনাড়ু বিজেপির এক জন সক্রিয় সদস্য ছিলেন। ২০১৯ সালে তামিলনাড়ুর বিজেপি সভানেত্রী তমিলিসাইকে নবগঠিত তেলঙ্গানার প্রথম রাজ্যপাল করা হয়। তার পর থেকে রবিবার পর্যন্ত সেই দায়িত্বই সামলে এসেছেন তিনি। তাঁকে ২০২১ সালে অতিরিক্ত দায়িত্ব দিয়ে পুদুচেরির লেফটেন্যান্ট গর্ভনর পদেও বসানো হয়েছিল।

তমিলিসাইয়ের ইস্তফার পর থেকে রাজনৈতিক মহলে যে জল্পনা শুরু হয়েছে তাতে মনে করা হচ্ছে তিনি আবার সক্রিয়ভাবে রাজনীতিতে আসতে চলেছেন।
সংবাদ সংস্থা সূত্রে জানা যাচ্ছে,  আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হতে পারেন তমিলিসাই। লোকসভা নির্বাচনে তাঁর প্রার্থী হওয়ার প্রবল সম্ভাবনা তামিলনাড়ুর কোনও আসন থেকে। তবে কেন্দ্রটি এখনও জানা যায়নি।

আগেও তমিলিসাই নির্বাচনী লড়াইয়ে অংশগ্রহণ করেছিলেন। ২০০৯ সালের লোকসভা নির্বাচনে চেন্নাই উত্তর, লোকসভা কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়ে লড়েছিলেন তিনি। কিন্তু তিনি পরাজিত হন। ২০১৯ সালে তামিলনাড়ুর থুথুকুডি আসন থেকে বিজেপির টিকিট পেয়েছিলেন তমিলিসাই। সেবার তিনি ডিএমকে প্রার্থীর কাছে হেরে যান।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved