Home National লোকসভা নির্বাচনের আগে আসন ভাগাভাগির সিদ্ধান্ত ইন্ডিয়া জোটের

লোকসভা নির্বাচনের আগে আসন ভাগাভাগির সিদ্ধান্ত ইন্ডিয়া জোটের

লোকসভা নির্বাচনের আগে আসন ভাগাভাগির সিদ্ধান্ত ভারত জোটের

by Mahanagar Desk
33 views

মহানগর ডেস্ক: ইন্ডিয়া ব্লকের অংশীদার কংগ্রেস এবং আম আদমি পার্টি সোমবার পাঞ্জাবের অমৃতসরে আসন ভাগাভাগির সূত্র নিয়ে আলোচনা করেছেন। আজ সকালে দেবেন্দর যাদব, কংগ্রেস পাঞ্জাবের ইনচার্জ, অমৃতসরে এসে বলেছেন যে, “আমাদের সমস্ত নেতৃত্ব এখানে রয়েছে। আমরা বৈঠকে আলোচনা করব এবং তারপরই কথা বলব।”

এএপি সাংসদ সন্দীপ পাঠক হাইলাইট করেছেন যে আলোচনাগুলি দিল্লিতে সীমাবদ্ধ থাকবে না তবে সেই রাজ্যগুলিকে অন্তর্ভুক্ত করবে যেখানে দলটি প্রভাব বিস্তার করে। এদিকে কংগ্রেস নেতা অভিষেক দত্ত ঐক্যের অনুভূতির প্রতিধ্বনি করেছেন, সম্মিলিতভাবে লড়াই করার এবং বিজয় নিশ্চিত করার আত্মবিশ্বাস প্রকাশ করেছেন। দত্ত আরও আত্মবিশ্বাস প্রকাশ করেছেন যে, ভারতের জন্য দিল্লির ৭ টি আসনই জয়ী হবে। বর্তমান সরকারের নীতি নিয়ে ব্যবসায়ীদের মধ্যে অসন্তোষের বরাত দিয়ে জোট। তিনি সাফল্যের জন্য ঐক্যবদ্ধ দৃষ্টিভঙ্গির গুরুত্বের ওপর জোর দেন। উপরন্তু, কংগ্রেস নেতা সন্দীপ দীক্ষিত লোকসভা নির্বাচনের জন্য AAP এবং কংগ্রেসের মধ্যে সম্ভাব্য আসন ভাগাভাগির বিষয়ে সম্বোধন করেছিলেন, যৌথ প্রস্তুতির জন্য বিশদ চূড়ান্ত করার তাগিদকে জোর দিয়েছিলেন।

দীক্ষিত উল্লেখ করেছেন যে, “আমাদের জাতীয় নেতৃত্ব আমাদের মতামত জানে…এএপি-র সঙ্গে আমাদের বিরোধ দিল্লি সরকারের প্রতি শ্রদ্ধাশীল…এটা পরে সিদ্ধান্ত নেওয়া হবে জোট হবে কি না, যদি হয়, তাহলে কে কোন আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে? আমি শুধু আশা করি যে যদি একটি জোট হয় তবে তার বিবরণ যত তাড়াতাড়ি সম্ভব সিদ্ধান্ত নেওয়া উচিত যাতে আমরাও এর জন্য প্রস্তুত হতে পারি।”রবিবার, কংগ্রেস বিহারে আসন বন্টন নিয়ে আলোচনার জন্য জাতীয় রাজধানীতে একটি জাতীয় জোট কমিটির (NAC) বৈঠক ডেকেছে। আহ্বায়ক মুকুল ওয়াসনিকের নেতৃত্বে এবং অশোক গেহলট, সালমান খুরশিদ এবং অন্যান্যদের মতো সিনিয়র নেতাদের সমন্বয়ে গঠিত কমিটি ২০২৪ সালের সাধারণ নির্বাচনের আগে জোট গঠনের দিকে মনোনিবেশ করছে।২০২৪ লোকসভা নির্বাচনের মাত্র চার মাস বাকি থাকায়, আসন বণ্টন কংগ্রেসের জন্য গুরুত্বপূর্ণ তাৎপর্য অনুমান করে, বিশেষ করে সাম্প্রতিক নির্বাচনী বিপর্যয়ের আলোকে।

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved