Home National ষষ্ঠ দফার তালিকা প্রকাশ কংগ্রেসের, বিদায়ী স্পিকার ওমের বিরুদ্ধে প্রার্থী বিজেপির প্রাক্তন মন্ত্রী!

ষষ্ঠ দফার তালিকা প্রকাশ কংগ্রেসের, বিদায়ী স্পিকার ওমের বিরুদ্ধে প্রার্থী বিজেপির প্রাক্তন মন্ত্রী!

by Sibapriya Dasgupta
53 views

মহানগর ডেস্ক : সোমবার লোকসভা ভোটের ষষ্ঠ দফার প্রার্থিতালিকা প্রকাশ করল কংগ্রেস। এই তালিকায় রাজস্থানের ২৫টি লোকসভা আসনের মধ্যে চারটিতে এবং তামিলনাড়ুর ৩৯টি কেন্দ্রের মধ্যে একটিতে কংগ্রেস প্রার্থীদের নাম ঘোষণা করেছে এআইসিসি। এই নিয়ে লোকসভা নির্বাচনে মোট ১৯০ টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করল রাহুল কংগ্রেস।

রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়ার কাছের মানুষ হিসাবে পরিচিত প্রহ্লাদ গুঞ্জলকে এবার কোটা আসনে লোকসভার বিদায়ী স্পিকার ওম বিড়লার বিরুদ্ধে প্রার্থী করল কংগ্রেস। বসুন্ধরা মুখ্যমন্ত্রী থাকাকালীন তাঁর মন্ত্রিসভার সদস্য ছিলেন রাজস্থানের শিল্পশহরের প্রভাবশালী নেতা হিসাবে পরিচিত মুখ এই প্রহ্লাদ গুঞ্জল। কোটা (উত্তর) কেন্দ্রের দু’বারের বিধায়ক ছিলেন তিনি।

গত বৃহস্পতিবারই রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহেলট এবং প্রদেশ কংগ্রেস সভাপতি গোবিন্দ সিং দোতাসরার সামনে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন প্রহ্লাদ গুঞ্জল। বিজেপি ছাড়ার চার দিনের মধ্যেই দলের কংগ্রেস প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা করা হল বিদায়ী লোকসভার স্পিকার বিজেপি প্রার্থী ওম বিড়লার বিরুদ্ধে। সোমবার প্রহ্লাদ গুঞ্জল ছাড়াও কংগ্রেসের ষষ্ঠ লোকসভা ভোটের প্রার্থী তালিকায় রয়েছেন অজমেরে রামচন্দ্র চৌধুরী, রাজসমন্দে সুদর্শন রাওয়ত, ভিলওয়ারায় দামোদর গুর্জর এবং তামিলনাড়ুর তিরুনেলভেলিতে  সি রবার্ট ব্রুসের নাম।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved