Home National নয়া নির্দেশ সুপ্রিম কোর্টের! বাতিল হল মাদ্রাসা কমিটির ৫৫৮ জন শিক্ষকের অবৈধ চাকরি

নয়া নির্দেশ সুপ্রিম কোর্টের! বাতিল হল মাদ্রাসা কমিটির ৫৫৮ জন শিক্ষকের অবৈধ চাকরি

by Shreya Maji
2 views

মহানগর ডেস্ক: সামনে এলো সুপ্রিম কোর্ট কমিটির তৈরি নয়া সিদ্ধান্ত। বাতিল হতে চলেছে ৫৫৮ জন অবৈধ শিক্ষকের চাকরি। সূত্রের খবর অনুযায়ী, মাদ্রাসা শিক্ষা দপ্তর,মাদ্রাসা কমিটির মাধ্যমে নিযুক্ত ওই অবৈধ শিক্ষকদের কাছে পাঠাতে চলেছে চিঠি। ৯৫৭ জন শিক্ষক নিয়োগ করেছিল মাদ্রাসা পরিচালন সমিতি।১০ জন শিক্ষক এই বিষয়ের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টে দায়ের করেছিল মামলা।এই কমিটি তৈরি করে দেয় দেশের শীর্ষ আদালত সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টের তরফে এই কমিটিকে নির্দেশ দেওয়া হয় যে,কমিটি নিযুক্ত সমস্ত শিক্ষকরা যেন সব নথিপত্র নিয়ে হাজির থাকেন।সূত্রের খবর অনুযায়ী, মোট ৫৫৮ জন শিক্ষক হাজির হন ৯৫৭ জন শিক্ষকদের মধ্য থেকে। সুপ্রিম কোর্টের দেওয়া নির্দেশ অনুযায়ী, চাকরি বাতিল হবে এই ৫৫৮ জনেরই। এছাড়াও যে সমস্ত শিক্ষকরা নির্দেশ অমান্য করে সুপ্রিম কোর্টে হাজিরা দেননি, তাদের চাকরিও বাতিল হবে বলে সিদ্ধান্ত নিয়েছেন শীর্ষ আদালত।

যে সমস্ত নিয়ম মেনে শিক্ষকদের চাকরিতে নিয়োগ দেওয়া হয়,তা খতিয়ে দেখে ওই নিয়ম মেনে এই শিক্ষকদের শূন্য পদে চাকরি দেওয়া হয়নি বলেই সূত্রের খবর।এই সমস্ত বিষয় নিয়ে যখন জল্পনা তুঙ্গে, তখন ডিরেক্টর অফ মাদ্রাসা এডুকেশন আবিদ হোসেন বলেন,”মাদ্রাসা ডিআই এবং সংশ্লিষ্ট শিক্ষকদের কাছে চিঠি পাঠানো হচ্ছে। তবে এই নিয়োগ বিষয়টি সম্পর্কে সুপ্রিম কোর্টের নিযুক্ত কমিটি সিদ্ধান্ত নিয়েছে। সেই রিপোর্ট নবান্নে জমা পড়েছে। চিঠি পাঠানো হচ্ছে রাজ্যের উর্দ্ধতন কর্তৃপক্ষের কথা মেনেই। খুব দ্রুত সব ডিআই এবং শিক্ষকেরা চিঠি পেয়ে যাবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved