Home National সারা দেশে চালু হয়ে গেল গ্যাস ডেলিভারির এই নতুন নিয়ম! জেনে নিন বিস্তারিত

সারা দেশে চালু হয়ে গেল গ্যাস ডেলিভারির এই নতুন নিয়ম! জেনে নিন বিস্তারিত

by Mahanagar Desk
179 views

মহানগর ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উজ্জ্বলা যোজনার কল্যানে এখন দেশের প্রায় প্রতিটি বাড়িতেই গ্যাসের কানেকশন রয়েছে । এবার গ্যাস ডিলাররা গ্রাহকদের জন্য এবার দারুণ খুশির খবর নিয়ে এল। সূত্রের খবরে জানা গিয়েছে, গ্যাসের ডেলিভারিতে মিলবে আকর্ষণীয় ছাড় নতুন বছর থেকে। এবার থেকে এলপিজি সিলিন্ডারগুলি গ্যাস এজেন্সির পাঁচ কিলোমিটারের মধ্যে থাকা বাড়িগুলিতে গ্রাহকদের কোনও ডেলিভারি চার্জ দিতে হবে না সরবরাহের জন্য।

গ্রাহকদের কাছ থেকে এই সিদ্ধান্তের ফলে অতিরিক্ত টাকার জন্য এজেন্সিগুলির অনুরোধের যে বদ অভ্যাস রয়েছে,আশা করা যাচ্ছে তার অবসান ঘটবে। এই নতুন নিয়ম অনুযায়ী, ৫ থেকে ১০ কিলোমিটার দূরত্বের মধ্যে ডেলিভারির জন্য গ্রাহককে ২০ টাকা, ১০-১৫ কিলোমিটার দূরত্বের জন্য ৩৫ টাকা, ১৫-২০ কিলোমিটারের জন্য ৪৫ টাকা এবং ২০ কিলোমিটারের বেশি দূরত্বে গ্যাস ডেলিভারির জন্য গ্রাহকদের  ৬০ টাকা করে ডেলিভারি চার্জ দিতে হবে। যদি এর চেয়ে বেশি টাকা কোনো এজেন্সি দাবি করে, তবে তাদের বিরুদ্ধে গ্রাহকরা অভিযোগ দায়ের করতে পারেন তালুক সাপ্লাই অফিসারের কাছে। পাশাপাশি,এলপিজি ভরা সিলিন্ডারের ওজন সম্পর্কিত কোনও অনিশ্চয়তা যদি গ্রাহকের মনে থাকে তবে গ্রাহকের অনুরোধে এটি ওজন করে দেখিয়ে দিতে হবে সরবরাহকারীকে।

কিছুদিন আগেই গ্যাস সিলিন্ডারের বিতরণ এবং সিলিন্ডারের ওজন সম্পর্কে অভিযোগ তুলেছিলেন আবাসিক সমিতি এবং ভোক্তা সংস্থার প্রতিনিধিরা । এরপরই,বিধানসভার অধিবেশনে খাদ্য ও নাগরিক সরবরাহ মন্ত্রী জি আর অনিল স্পষ্ট জানিয়ে দেন যে, যদি গ্রাহকের বাড়ি থেকে এজেন্সির দূরত্ব পাঁচ কিলোমিটারের মধ্যে থাকে তাহলে ডেলিভারি ব্যক্তিকে কোনও গ্রাহককে অতিরিক্ত কিছু টাকা দেওয়ার দরকার নেই।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved