Home National রাম লালাকে দেখতে ভোর থেকে মানুষের সমাগম, প্রথম দিনে রাম মন্দিরে ভক্তের সংখ্যা অবাক করবে

রাম লালাকে দেখতে ভোর থেকে মানুষের সমাগম, প্রথম দিনে রাম মন্দিরে ভক্তের সংখ্যা অবাক করবে

by Shreya Maji
71 views

মহানগর ডেস্ক: অপেক্ষার অবসান হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে হয়েছে রাম লালার প্রাণ প্রতিষ্ঠা। তারপরেই আহা ২৩ জানুয়ারি থেকে সাধারনের জন্য খুলে দেওয়া হয়েছে রামমন্দিরে দরজা। প্রথম দিনেই রাম লালাকে দেখতে যে পরিমাণ ভক্ত জমা  হয়েছে তা একেবারে অকল্পনীয়। কত ভক্ত জমা হয়েছে প্রথম দিনেই জানলে আপানার চোখও কপালে উঠবে।

মন্দির খোলার পর রাম লালালে একবার দেখার জন্য উদ্গ্রীব বহু মানুষ। মন্দির সূত্রে খবর প্রথম দিনের ভোরে প্রায় ৫ লক্ষ পুণ্যার্থী রামলালাকে দর্শন করতে এসেছেন।  যদিও উদ্বোধনের আগে মন্দিরের সামনে ব্যাপক ভিড় দেখা যায়। ভোর ৩টা থেকে ভক্তরা মন্দিরে ভিড় জমাতে শুরু করেন। মন্দিরের পক্ষ থেকে জানানো হয়েছে সকাল ৭টা থেকে সাড়ে ১১টা এবং তারপর আবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত গেটগুলো জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে। ভোরের আরতি দেখার জন্য ভক্তরা ভিড় জমান রাত থেকেই। ভক্তদের জমায়েত করার একটি ভিডিয়োও   সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে থিক থিক করছে মানুষের মাথা।

উল্লেখ্য, ‘প্রাণ প্রতিস্থা’ অনুষ্ঠানটি গতকাল ২২ জানুয়ারি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী মোদী রাম লালা মূর্তির সামনে  সমস্ত আচার অনুষ্ঠান পালন করেছেন। সেই অনুষ্ঠানে উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং আরএসএস প্রধান মোহন ভাগবত সহ বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিত  ছিলেন। আচার অনুষ্ঠানের পরে, প্রধানমন্ত্রী মোদী প্রায় 8,000 জনের একটি সমাবেশে ভাষণ দেন, যার মধ্যে দ্রষ্টা, রাম জন্মভূমি আন্দোলনের সাথে যুক্ত ব্যক্তি এবং বিভিন্ন ক্ষেত্রের সেলিব্রিটিরা ছিলেন। প্রধানমন্ত্রী কুবের টিলাও পরিদর্শন করেন এবং মন্দির নির্মাণের সঙ্গে  যুক্ত শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করেন। এদিন নমো টুইট করে বলেছেন, “অযোধ্যা ধামে শ্রী রাম লালার জীবনের পবিত্রতার অসাধারণ মুহূর্তটি সবাইকে আবেগাপ্লুত করেছে। এই ঐশ্বরিক কর্মসূচির অংশ হতে পেরে আমার বড় আনন্দ হচ্ছে। জয় শ্রী রাম!”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved