Home National কিডনির বিনিময়ে টিকিট! বাবা-মেয়ের সম্পর্কের নয়া সমীকরণ খাঁড়া করল বিজেপি

কিডনির বিনিময়ে টিকিট! বাবা-মেয়ের সম্পর্কের নয়া সমীকরণ খাঁড়া করল বিজেপি

মাস কয়েক আগেই গুরুত অসুস্থ হয়ে পড়েছিলেন লালু প্রসাদ যাদব।

by Pallabi Sanyal
49 views

মহানগর ডেস্ক : বাবার কিডনি স্থাপনের প্রয়োজনে কিডনি দান করেছিল মেয়ে। বিনিময়ে কী পেলেন? এবার সেই তথ্য খাঁড়া করলেন বিজেপি নেতা। লোকসভা ভোটের মুখে বাবা-মেয়ের সম্পর্কের নয়া সমীরণ ফাঁস হতেই তোলপাড় রাজনৈতিক মহল। একদিকে চলছে জোর বিতর্ক, অন্যদিকে চলছে তীব্র সমালোচনা।

প্রসঙ্গত, মাস কয়েক আগেই গুরুত অসুস্থ হয়ে পড়েছিলেন লালু প্রসাদ যাদব। কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছিলেন চিকিৎসক। সেই মতো বাবার বিপদে পাশে দাঁড়িয়েছিলেন মেয়ে রোহিনী আচার্য। নিজের একটি কিডনি তিনি স্বেচ্ছায় দিয়ে দেন বিহারের বর্ষীয়ান এই রাজনীতিবিদকে। আর সেই প্রসঙ্গ টেনে ,সম্পর্কের অন্য মানে বের করলেন বিহার বিজেপির সভাপতি তথা বিহারের উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরী। বিজেপি নেতার দাবি, কিডনির বিনিময়ে মেয়েকে লোকসভার টিকিট পাইয়ে দিয়েছেন লালু। আর সম্রাটের এহেন মন্তব্যের বিরুদ্ধে সুর চড়িয়েছে বিহারের প্রধান বিরোধী দল আরজেডি। যদিও রোহিনীর নাম প্রার্থী হিসেবে এখনও ঘোষিত হয়নি। তবে আরজেডির তরফে টিকিট মেলার সম্ভাবনা যে রয়েছে তা বিহারের রাজনৈতিক মহলে কান পাতলেই শোনা যাচ্ছে।

সম্রাট বলেন, ‘আমরা সবাই জানি যে লালু প্রসাদ তাঁর দলের টিকিট বিক্রি করে থাকেন। তিনি এই কাজে খুবই দক্ষ। কিন্তু নিজের মেয়েকেও এর থেকে রেহাই দিলেন না লালু। প্রথমে মেয়ের থেকে কিডনি নিয়েছেল। তার বদলে মেয়েকে টিকিট দিয়েছেন। লালুজির সংক্ষিপ্ত পরিচয় এটাই।’ পাল্টা আরডেজির দাবি,গোটা নারী সমাজকে অপমানিত করা হয়েছে এই বক্তব্যের মাধ্যমে। এই আবহে বিজেপির বিরুদ্ধে আরজেডির মহিলা ব্রিগেডকে রাস্তাতেও নামানো হয়েছে বিক্ষোভ প্রদর্শনের জন্য।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved