Home National বিজেপি নেতার ফার্মহাউসে ঘুরে বেড়াচ্ছে বাঘ, আতঙ্কে কাঁটা স্থানীয়রা

বিজেপি নেতার ফার্মহাউসে ঘুরে বেড়াচ্ছে বাঘ, আতঙ্কে কাঁটা স্থানীয়রা

by Shreya Maji
28 views

মহানগর ডেস্ক: বিজেপি নেতার ফার্মহাউসে মিলল বঘের দেখা। খবর সামনে আস্তেই এলাকা জুরে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। স্থানীয়দের মধ্যে প্প্রবল আতঙ্কের সৃষ্টি হয়েছে। খবর পেয়েই বাঘের সন্ধানে নেমেছে বন দফতরের কর্মকর্তারা।

উত্তর প্রদেশের সীতাপুর জেলার সান্দানা গ্রামে বিজেপি নেতা মুনিন্দ্র ফার্মহাউসে দেখা গিয়েছিল একটি বাঘকে। জাতীয় পশুর যাতে কোনও ক্ষতি না হয়ে সেই কারণতাতাকে সুরক্ষিত করার জন্য  সন্ধান অভিযানে নেমেছেন বন কর্মকর্তারা। সীতাপুর জেলার দীনেশ গুপ্ত ফরেস্ট রেঞ্জারের মতে, শনিবার রাতে  বাঘটিকে দেখা  যায়।  বন রেঞ্জার জানিয়েছেন রবিবার খামারবাড়িতে চিরুনি তল্লাশি চালানও হয়েছে এবং বাঘটিকে খুঁজে বের করার এবং সুরক্ষিত করার জন্য প্রচেষ্টা জোরদার করা হয়েছে। তিনি জানিয়েছেন,  “বাঘের গতিবিধি পর্যবেক্ষণের জন্য গতকাল সন্ধ্যা থেকে ড্রোন ব্যবহার সহ ভিজ্যুয়াল নজরদারি নিযুক্ত করা হয়েছে।”  বন বিভাগের দল এখনও সফলভাবে বাঘটিকে আটক করতে পারেনি।

ডিভিশনাল ফরেস্ট অফিসার (ডিএফও) সীতাপুর, ব্রিজ মোহন শুক্লা জানিয়েছেন, “সোমবার সান্দানা এলাকায় বাঘটিকে নিরাপদে  ধরার জন্য   একটি খাঁচা  আনার করার পরিকল্পনা রয়েছে৷ বাঘটিকে শান্ত করা হবে না কারণ এটি আক্রমণাত্মক নয়।” তিনি জানান, অভিযানে বন ও পুলিশ বিভাগের ১০ থেকে ১২ জন সদস্য রয়েছেন। এই ঘটনার পর স্বাভাবিক ভাবেই  স্থানীয়  এলাকায় বাঘের উপস্থিতি এলাকার   মানুষদের  মধ্যে উদ্বেগ বাড়িয়েছে। জানিয়ে রাখা ভাল, গত বছরের ডিসেম্বরে, উত্তরপ্রদেশের পিলিভীতে   টাইগার রিজার্ভ বন থেকে প্রায়  ২০ কিলোমিটার দূরে অবস্থিত আটকোনা গ্রামে  টি মানুষের বাড়িতে ঢুকে পড়া  একটি বাঘকে বন বিভাগের কর্মকর্তাদের একটি দল উদ্ধার  করেছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved