Home National পুলওয়ামায় এনকাউন্টারে খতম লস্কর জঙ্গি গোষ্ঠীর দুই শীর্ষ কমান্ডার

পুলওয়ামায় এনকাউন্টারে খতম লস্কর জঙ্গি গোষ্ঠীর দুই শীর্ষ কমান্ডার

২০টিরও বেশি সন্ত্রাসবাদ সম্পর্কিত ঘটনায় তার ভূমিকার জন্য তাকে A+ শ্রেণীভুক্ত করা হয়েছিল ।

by Shreya Maji
25 views

মহানগর ডেস্ক:  লোকসভা নির্বাচনের ঠিক আগের দিনেই জম্মু-কাশ্মীরে মিলেছে বড় সাফল্য।  সোমবার জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে পাকিস্তান ভিত্তিক সংগঠন লস্কর-ই-তৈবার সঙ্গে যুক্ত দুই শীর্ষ  জঙ্গি নিহত হয়েছে  বলেই কর্মকর্তারা জানিয়েছেন।

নিহত  জঙ্গিদের  কাশ্মীর উপত্যকার অপারেশনাল কমান্ডার রিয়াজ শেঠরি এবং তার সহযোগী রইস দার হিসাবে চিহ্নিত করা হয়েছে। সুরক্ষাবাহিনী জানিয়েছে যে অপারেশনাল কমান্ডার রিয়াজ  ২০১৫ সাল থেকে সক্রিয় ছিল। সেই সঙ্গেই টার্গেট কিলিং, গ্রেনেড হামলা এবং  জঙ্গি নিয়োগ সহ  ২০টিরও বেশি সন্ত্রাসবাদ সম্পর্কিত ঘটনায় তার ভূমিকার জন্য তাকে A+ শ্রেণীভুক্ত করা হয়েছিল । তার মাথায় ছিল ১০ লাখ টাকা। নিরাপত্তা সংস্থাগুলি এই অভিযানটিকে দক্ষিণ কাশ্মীরে  জঙ্গিগোষ্ঠী লস্করের বিরুদ্ধে বড় অভিজান বলেই দাবি করেছে।

 সুরক্ষাবাহিনির যৌথ অভিযানে জঙ্গিরা একটি বাড়িতে আটকা পড়েছিল যা তারা একটি আস্তানা হিসাবে ব্যবহার করেছিল এবং  গুলির  লড়াইয়ের সময় ওই বাড়িতে আগুন ধরে যায়।   সোমবার সকালে নিরাপত্তা বাহিনী পুলওয়ামা জেলার নেহামা এলাকায় একটি সন্ত্রাসবাদী আস্তানার বিষয়ে ইনপুট পাওয়ার পরে   ঘেরাও এবং অনুসন্ধান অভিযান শুরু  করেছিল। পুলিশ আধিকারিক বলেছেন, জঙ্গিরা সেনা বাহিনীর একটি অনুসন্ধান দলের উপর গুলি চালানোর পরে অনুসন্ধান অভিযান সংঘর্ষে পরিণত হয়।  পাল্টা গুলি চালায় সেনাও তাতেই দুই জঙ্গির মৃত্যু হয়।  উল্লেখ্য, গত ৭ মে  জম্মু ও কাশ্মীরের কুলগামে নিরাপত্তা বাহিনী সঙ্গে গুলির লড়াইয়ে  দুই  জঙ্গির মৃত্যু হয়।  বাসিত দার, যিনি লস্কর-সমর্থিত সন্ত্রাসী সংগঠন রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ) এর সক্রিয় অপারেটর ছিলেন,   নিহত সন্ত্রাসীদের মধ্যে সে একজন ছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved