Home National দেশের অন্য রাজ্যের মতো বাংলায় রেলের উন্নয়ন চাই, প্রকল্প উদ্বোধন করে আরামবাগে বললেন মোদী

দেশের অন্য রাজ্যের মতো বাংলায় রেলের উন্নয়ন চাই, প্রকল্প উদ্বোধন করে আরামবাগে বললেন মোদী

We want development of railways in Bengal like other states of the country, Modi

by Mahanagar Desk
11 views

মহানগর ডেস্ক : লোকসভা নির্বাচনের প্রচারে এসে শুক্রবার একই সঙ্গে কয়েকটি সরকারি প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজনৈতিক সভায় যাওয়ার আগে দুপুর ৩টে নাগাদ তাঁকে আলাদা ভাবে সরকারি কর্মসূচির মঞ্চে দেখা গেল। দলের অনুষ্ঠান এবং সরকারি অনুষ্ঠান মঞ্চকে এক করে ফেলেননি মোদী।সরকারি প্রকল্প উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, ‘‘বাংলায় রেলের উন্নয়ন এমন হওয়া দরকার, যেমনটা দেশের অন্য রাজ্যে হয়েছে।’’ একই সঙ্গে তিনি বলেন, ‘‘বিকশিত ভারত গড়ার যে পরিকল্পনা রয়েছে তাতে গরিব, মহিলা এবং যুবদের সবচেয়ে বড় ভূমিকা থাকবে। দেশের ২৫ কোটি মানুষ দারিদ্র সীমার উপরে উঠেছে। পশ্চিমবঙ্গের বিকাশের জন্য সাত হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস হয়েছে। এর ফলে রেল, পেট্রল এবং জলশক্তির উন্নতি হবে।’’

রেলের উন্নয়ন সম্পর্কে মোদী বলেন, ‘‘বিভিন্ন ক্ষেত্রে বরাদ্দ অতীতের তুলনায় তিন গুণ বেড়েছে। বাংলায় ১০০ স্টেশনকে নতুন করে সাজানো হচ্ছে।’’ পশ্চিমবঙ্গ পাঁচটি বন্দেভারত এক্সপ্রেস পেয়েছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী । তিনি বলেন, ‘‘পশ্চিমবঙ্গের মানুষের সহযোগিতায় বিকশিত ভারত গড়ার লক্ষ্য পূর্ণ হবেই।’’এই কর্মসূচিতে মোদীর সঙ্গে একই মঞ্চে হাজির ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর, বিজেপি সাংসদ তথা রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই কর্মসূচি থেকে মোদী সাত হাজার কোটি টাকার বেশি মূল্যের প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করেন।

নরেন্দ্র মোদীর এই কর্মসূচির তালিকায় ছিল সিলিন্ডারে এলপিজি গ্যাস ভরার প্রকল্প বা এলপিজি বটলিং প্ল্যান্ট, কলকাতা বন্দরের নতুন কয়েকটি প্রকল্প, কলকাতার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বন্দরের আধুনিকীকরণের প্রকল্প। এ ছাড়া, রাজ্যের তিনটি রেল প্রকল্পেরও সূচনা করেছেন তিনি।প্রধানমন্ত্রী এদিন দাবি করেন, পশ্চিম মেদিনীপুরে এলপিজি বটলিং প্ল্যান্ট চালু হলে কর্মসংস্থান হবে। প্রধানমন্ত্রী আরও বলেন, হাওড়া, হুগলি, কামারহাটি, বরানগর এলাকার যুবকদের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে কেন্দ্রের উদ্যোগে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved