Home National ‘আমরা লড়াই চালিয়ে যাব’, সুপ্রিম কোর্টের সামনে সমকামী দম্পতির আংটি বিনিময়ের ছবি ভাইরাল

‘আমরা লড়াই চালিয়ে যাব’, সুপ্রিম কোর্টের সামনে সমকামী দম্পতির আংটি বিনিময়ের ছবি ভাইরাল

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক: ১৭ অক্টোবর সমলিঙ্গের বিয়ে নিয়ে সুপ্রিম কোর্টের কঠিন রায়ে হতাশ LGBTQIA বাহিনী। সমলিঙ্গের বিয়ের আবেদন বাতিল করে দিয়েছে সুপ্রিম কোর্টের ৫ বিচারপতির অধীনে বেঞ্চ। এই রায় ঘোষণার পরেই লন্ডন স্কুল অফ ইকোনমিক্সের পিএইচডি ছাত্রী অনন্যা কোটিয়া, ভারতে সমকামী বিবাহের বিষয়ে সুপ্রিম কোর্টের সাম্প্রতিক রায়কে অনুসরণ করে একটি হৃদয়গ্রাহী পোস্ট দিয়ে ইন্টারনেটের দৃষ্টি আকর্ষণ করেছে৷ ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে এবং বিচারপতি সঞ্জয় কিষাণ কৌল, এস রবীন্দ্র ভাট, হিমা কোহলি এবং পিএস নরসিমাকে নিয়ে গঠিত সাংবিধানিক বেঞ্চ রায় দিয়েছে যে সমকামী বিয়ের জন্য সংসদে আইন প্রণয়ন করা উচিত।

তাঁরা এই সিদ্ধান্তে দেশে সমকামী বিয়েকে আইনত স্বীকৃতি দিতে অস্বীকার করেছে। এই আইনি বিকাশের প্রতিক্রিয়া হিসাবে, অনন্য কোটিয়া এবং তাঁর সঙ্গী, উৎকর্ষ সাক্সেনা, একটি গভীর ব্যক্তিগত যাত্রা শুরু করেন। তাঁরা আদালতের রায়ে তাদের অধিকার অস্বীকার করে আদালতের বাইরেই বাগদানের আংটি বিনিময়ের সিদ্ধান্ত নিয়েছেন। সহবর্তী ছবিতে, উকর্ষ সাক্সেনা, যিনি একজন আইনজীবী, এক হাঁটুতে অনন্যকে আংটি অফার করছেন, যা তাঁদের একে অপরের প্রতি তাঁদের প্রতিশ্রুতির প্রতীক। তিনি ছবি পোস্ট করে লিখেছেন, “গতকাল আঘাত, আজ, @utkarsh__saxena এবং আমি আদালতে ফিরে গিয়েছিলাম যে আমাদের অধিকার অস্বীকার করেছে। আমরা আদালতকে অমান্য করে আংটি বিনিময় করেছি।” আইনি বাধা সত্ত্বেও, অনন্যা এবং উৎকর্ষ ভবিষ্যতে সমান অধিকার এবং স্বীকৃতির জন্য তাদের লড়াই চালিয়ে যাওয়ার দৃঢ় সংকল্প নিয়ে তাদের প্রেম এবং বাগদান উদযাপন বেছে নিয়েছেন। পোস্টটি ১৭০ হাজারেরও বেশি ভিউ সহ ভাইরাল হয়েছে।

পাঁচ বিচারপতির মধ্যে ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি সঞ্জয় কিষাণ কৌল সমকামী ইউনিয়নের স্বীকৃতির পক্ষে কথা বলেন। তারা LGBTQ+ ব্যক্তিদের অধিকার রক্ষার জন্য একটি বৈষম্য বিরোধী আইনেরও আহ্বান জানিয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved