Home National ২০২৪-এর লোকসভা ভোটের আগে সংসদে শেষ ভাষণে কি বললেন মোদী?

২০২৪-এর লোকসভা ভোটের আগে সংসদে শেষ ভাষণে কি বললেন মোদী?

by Mahanagar Desk
44 views

মহানগর ডেস্ক:  ২০২৪ -এর লোকসভা নির্বাচনের আগে শনিবার লোকসভায় শেষ ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার ছিল ভারতের ১৭ তম লোকসভার শেষ অধিবেশন। এদিন তিনি বলেন, “গত পাঁচ বছর ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়। এই সময়ে করোনা হয়েছে। তার ফলে ঘর থেকে বার হওয়া ছিল বিপজ্জনক। এই পাঁচ বছর শতাব্দীর সবচেয়ে বড় সঙ্কট এসেছিল। এর মধ্যে দেশকে এগিয়ে নিয়ে যেতে সংসদের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ।”

প্রধানমন্ত্রী এদিন তাঁর ভাষণে নতুন সংসদ ভবন তৈরি, পেপারলেস কাজকর্ম, জি-২০ প্রসঙ্গ উত্থাপন করেন। তিনি বলেন, “জি-২০ তে ভারত সম্মানিত হয়েছে। গোটা বিশ্ব ভারতের ক্ষমতা দেখেছে।” এই সাফল্যের জন্য প্রধানমন্ত্রী সব সাংসদদের কৃতিত্বের কথা স্বীকার করেন। প্রধানমন্ত্রী বলেন, “গত পাঁচ বছরে অনেক একন সংস্কারমূলক কাজ হয়েছে যার ফলে দেশে এগিয়েছে। নতুন সংসদ ভবন পেয়েছে দেশ। কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ হয়েছে। তিন তালাক থেকে মুক্তি পেয়েছে মহিলারা, সম্মান বেড়েছে মহিলাদের, জম্মু-কাশ্মীরে সামাজিক ন্যায় প্রতিষ্ঠা হয়েছে। দেশের মানুষ ন্যায় সংহিতার মধ্যে বাঁচবে। ট্রান্স জেন্ডাররা পরিচয়পত্র পেয়েছেন। পদ্ম সম্মান পেয়েছেন ট্রান্স জেন্ডাররা।”

প্রধানমন্ত্রী বলেন, “১৭ তম লোকসভা দেশের পক্ষে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। মহাকাশ গবেষণার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে এই লোকসভা।” এদিন প্রধানমন্ত্রী সংসদে রাম মন্দিরের প্রসঙ্গও তাঁর বক্তব্যে তুলে ধরেন। তিনি বলেন,”গত পাঁচ বছরের এই লোকসভা দেশের জন্য গেমচেঞ্জার। সরকার কেন মানুষের জীবনে হস্তক্ষেপ করবে? ভোট বেশি দূরে নয়। কিছু লোক এখন থেকেই ঘাবরে যাচ্ছেন।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved