Home National ৬০০ কোটির দুর্নীতিতে গ্রেফতার হেমন্ত সোরেন, যা বললেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর 

৬০০ কোটির দুর্নীতিতে গ্রেফতার হেমন্ত সোরেন, যা বললেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর 

by Shreya Maji
38 views

মহানগর ডেস্ক: জমি দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন ঝাড়খণ্ডের মুখ্য়মন্ত্রী হেমন্ত সোরেন । গত সপ্তাহের প্রথম দিকে রাঁচী, আবার চলতি সপ্তাহের সোমবার হেমন্ত সোরেনের দিল্লির বাড়িতে হানা দেয় ইডি আধিকারিকরা । ঘণ্টার পর ঘণ্টা ধরে চলে তল্লাশির পর্ব । তল্লাশি পর্ব যবে থেকে শুরু হয়, সেই সময় থেকেই জল্পনা শুরু হয়ে গিয়েছিল যে দুর্নীতি মামলায় গ্রেফতার হয়ত হতে পারেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। বুধবার কিন্তু সেই জল্পনাই সত্যি হতে দেখল রাজ্য । প্রায় সাত ঘণ্টার টানা নাটকীয় জেরার পর ৬০০ কোটির জমি দুর্নীতি মামলায় গ্রেফতার হন হেমন্ত সোরেন। গ্রেফতার হয়েই মুখ খুলেছেন তিনি।

বুধবার দীর্ঘক্ষণ জেরার পর রাতে হেমন্ত সোরেনকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে গ্রেফতার হওয়ার আগেই ইডি আধিকারিকদের নিয়ে রাজভবনে যান হেমন্ত, ইস্তফা দেন মুখ্যমন্ত্রী পদ থেকে। তাঁর অবর্তমানে মুখ্য়মন্ত্রীর দায়িত্ব নিয়েছেন চম্পাই সোরেন। গ্রেফতারির পর হেমন্ত সোরেন বলেন, “এত সহজে হার মানব না। লড়াই জারি থাকবে।” গ্রেফতারির পরই ঝাড়খণ্ড জনমুক্তি মোর্চার প্রধান এক্স হ্যান্ডেলে কবি শিবমঙ্গল সিং সুমনের একটি পংক্তি পোস্ট করেন। সেই কবিতার লাইনে লেখা ছিল- কঠিন সময়েও কীভাবে অনড় থাকা যায়, সেই কবিতার লাইন ধরেই ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, জয় বা পরাজয়ে তিনি ভয় পাওয়ার মানুষ নন । এত সহজে হার মানবেন না, লড়াই ছাড়বেন না।

সূত্রের খবর অনুযায়ী, আজ, বৃহস্পতিবার হেমন্ত সোরেনকে রাঁচীতে পিএমএলএ আদালতে পেশ করা হবে । তদন্তকারী সংস্থার অভিযোগ যে, ঝাড়খণ্ডে বিপুল সংখ্যক জমি অদলবদল হাতবদল সবই হয়েছে এমনই তথ্য উঠে আসছে । সরকারি জমি বেনামে জমি মাফিয়াদের কাছে বিক্রি করা থেকে সুরু করে, এমনকি বেআইনি কয়লা খাদানের কাজও চলছে। বেআইনি আর্থিক লেনদেনের সঙ্গেই যুক্ত ছিলেন এই হেমন্ত সোরেন এমনই চাঞ্চল্যকর তথ্য সামনে উঠে আসছে । জেরার জন্য হেফাজত চাইবে ইডি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved