Home National NDA-জোটের সঙ্গে কতদিন থাকবেন, উত্তর দিলেন নীতীশ কুমার

NDA-জোটের সঙ্গে কতদিন থাকবেন, উত্তর দিলেন নীতীশ কুমার

by Shreya Maji
27 views

মহানগর ডেস্ক:  দেশের রাজনীতিতে একাধিকবার দল বদল করার জন্য বিহারের  মুখ্যমন্ত্রী পাল্টি কুমার নামে বিশেষ ভাবে পরিচিত। তিনি ফের একবার দল বদলেছেন।  প্রাক্তন মিত্র এনডিএ-তে যোগ দিয়েছেন। এর পর থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে আবার  কতদিন পর দিন দলবদল করবেন। সেই প্রশ্নের জবাব দিয়েছেন  বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তাঁর অবস্থান স্পষ্ট করেছেন।

 নীতীশ কুমা বলেছেন যে তিনি  এখানে-সেখানে  গিয়েছিলেন কিন্তু এখন তিনি আবার  এনডিএ-তে এসেছেন এবং স্থায়ীভাবে এনডিএ-তে থাকবেন।  নীতীশ কুমার সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় মজা করে বলেছিলেন, “আমি ইতিমধ্যেই বলেছি যে আমরা (বিজেপি-জেডিইউ) আগে একসাথে ছিলাম। মাঝখানে দুবার আমি “এখানে-সেখানে” গিয়েছিলাম। কিন্তু এখন, আবার আমি “এদিকে” এসেছি। “(এনডিএ-তে), আমি এখন স্থায়ীভাবে সেখানে থাকব।” বৃহস্পতিবার দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী , স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি প্রধান জেপি নাড্ডার সঙ্গে বৈঠকে তিনি কোনও বিশেষ প্যাকেজের প্রসঙ্গ তুলেছেন কিনা জানতে চাইলে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেন, “আমাদের নিয়ে চিন্তা করবেন না। আমরা কাজ করে যাচ্ছি।  ২০০৫ সাল থেকে বিহারের উন্নয়নের জন্য। তারপর থেকে কাজ চলছে। তাই, আপনার চিন্তা করার দরকার নেই। সমস্ত আলোচনা খুব ভালভাবে সম্পন্ন হয়েছে।”
বিজেপির সঙ্গে রাজ্যে সরকার গঠনের পর বুধবার  রাজধানীতে শাহের সঙ্গে দেখা করেন বিহারের মুখ্যমন্ত্রী।   এক্স-এ শেয়ার করা একটি পোস্টে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, ‘বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে দেখা  হয়েছে। আমি আত্মবিশ্বাসী যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশনায় এবং নীতীশ কুমারের নেতৃত্বে এনডিএ সরকার বিহারে সুশাসন ও উন্নয়নকে ত্বরান্বিত করবে।” এর আগে নীতীশ কুমার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডার সঙ্গে দেখা করেন। তিনি বলেছিলেন যে এখন তিনি চিরকাল এনডিএ-তে থাকবেন। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কথায়, , “আমরা (বিজেপি-জেডিইউ) ১৯৯৫ সাল থেকে একসাথে ছিলাম।  এর মধ্যে আমি সরে গিয়েছিলাম দুবার  । এর পুনরাবৃত্তি হবে না। এখন আমি এখানে চিরকাল থাকব। আমি কোথাও যাব না।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved