Home National   লক্ষ্মীর ভান্ডারের টাকা পাচ্ছেন না মহিলারা, তবে টাকাগুলো যাচ্ছে কোথায়… 

  লক্ষ্মীর ভান্ডারের টাকা পাচ্ছেন না মহিলারা, তবে টাকাগুলো যাচ্ছে কোথায়… 

by Arpita Mukherjee
11 views

মহানগর ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আর পাঁচটা প্রকল্পের মতোই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পও বেশ সাড়া ফেলেছে মহিলাদের মধ্যে। তবে এবার সেই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের বিরুদ্ধেই উঠল বড়ো অভিযোগ। প্রকল্পের টাকা ঠিক সময়ে না পাওয়ার অভিযোগ উঠল আরামবাগ মহকুমার গোঘাটে। টাকা উপভোক্তার অ্যাকাউন্টে না গিয়ে চলে যাচ্ছে অন্য অ্যাকাউন্টে, এমনটাই অভিযোগ তুলে একাধিকবার প্রশাসনিক দফতরের দ্বারস্থ হয়েও মেলেনি সুরাহা।

ঘটনার সমাধান তো দূর, প্রতিকার চাইতে গেলে একাধিকবার হেনস্থার সম্মুখীন হতে হয়েছে মহিলাদের। হুগলির গোঘাট ১ নম্বর ব্লকের সাওরা,বালি, মাদুর সহ একাধিক এলাকায় দীর্ঘদিন ধরেই ঘটে চলেছে এইসব ঘটনা। রীতিমতো হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন লক্ষ্মীর ভান্ডারের টাকা না পাওয়া মহিলারা। এই ঘটনা প্রসঙ্গ এক মহিলা জানান, নিজেদের সঠিক নথিপত্র দেওয়া সত্ত্বেও সেই টাকা বারবার চলে যাচ্ছে অন্য কারো কাছে। এই অভিযোগ ভিডিওকে জানালেও বিডিও বিশেষ আমল দেননি মহিলাদের এই সমস্যার। এমনটাই অভিযোগ উপভোক্তাদের।

এ বিষয়ে পঞ্চায়েত সমিতির সভাপতি বিজয় রায় বলেন, উপভোক্তাদের নথিপত্র ভুল থাকায় টাকা বারবার অন্য অ্যাকাউন্টে চলে যাচ্ছে। নথিপত্র পুনরায় সঠিকভাবে বিডিও অফিসে জমা দিলে এই সমস্যার প্রতিকার পাওয়া যেতে পারে বলে মত তাঁর। আরামবাগের মহকুমা শাসক এই প্রসঙ্গে জানিয়েছেন, অনেক সময়েই এই ধরনের ঘটনা ঘটেছে। অভিযোগ জমা পরতেই তাঁর জরুরি পদক্ষেপ নিয়েছে বলেও মত তাঁর। এই বিষয়টিও তাঁরা খতিয়ে দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved