Home National Young Girl Dead Due To Negligence: যোগীরাজ্যে ভুল ইঞ্জেকশনে মৃত্যু তরুণীর, সিল করা হল হাসপাতাল

Young Girl Dead Due To Negligence: যোগীরাজ্যে ভুল ইঞ্জেকশনে মৃত্যু তরুণীর, সিল করা হল হাসপাতাল

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক: যোগীরাজ্যে চিকিৎসা-ব্যবস্থার করুণ হাল ফের প্রকাশ্যে এল। মৈনপুরীতে এক বেসরকারি হাসপাতালে চূড়ান্ত অবহেলার শিকার হল সতেরো বছরের এক তরুণী (Young Girl Dead Due To Negligence)। ভারতী নামে অসুস্থ ওই তরুণীকে ভুল ইঞ্জেকশন দেওয়ার তার মৃত্যু হয়। মৃত্যুর পরে পার্ক করা একটি বাইকে চাপিয়ে ফেলে দেওয়া হয়। তার মৃত্যুর খবর পরিবারকেও জানানো হয়নি বলে অভিযোগ।

জ্বর হওয়ায় ভারতী নামে ওই তরুণীকে প্রথমে ঘিরোর এলাকার কারহাল রোডে রাধাস্বামী হাসপাতালে ভর্তি করা হয়। মৃতের এক আত্মীয় জানিয়েছেন বুধবার তার শরীর ভালোই ছিল। এরপর তাকে হাসপাতালের চিকিৎসক ইঞ্জেকশন দেওয়ায় তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। তিনি জানান শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করার পরামর্শ দেন ওই চিকিৎসক। জানান এর থেকে আর কিছু করার তাঁদের পক্ষে সম্ভব নয়। ইতিমধ্যে ভারতীর মৃত্যু হয়। সেসময়ই তার পরিবারকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করার পরামর্শ দেওয়া হয় বলে অভিযোগ।

এই ঘটনার পরই সেখান থেকে গণরোষের ভয়ে চিকিৎসক ও হাসপাতালের কর্মী পালিয়ে যান। এই ঘটনার পর সদ্য মৃত তরুণীর পরিবার সুবিচারের দাবি করেছে। এদিকে মৃত্যুর পর তার দেহ বাইকে রাখার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ঘটনার তদন্ত করতে নোডাল অফিসারকে সেখানে পাঠানো হয়েছে। তদন্তে গিয়ে হাসপাতালে কোনও কর্মীর দেখা পাননি নোডাল অফিসার।

এই ঘটনার পর জেলার চিফ মেডিকেল অফিসার হাসপাতালটি সিল করার নির্দেশ দিয়েছেন। হাসপাতালে থাকা একটি রোগীর সার্জারির জন্য কমিউনিটি হেলথ সেন্টারে পাঠানো হয়েছে। সূত্রের খবর, হাসপাতালের রেজিস্ট্রেশন থাকলেও পরিচালক চিকিৎসক নন বলে জানতে পেরেছে প্রশাসন। হাসপাতালের লাইসেন্স বাতিল করে দিয়েছে যোগী রাজ্যের স্বাস্থ্য দফতর। রাজ্যের উপ মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী অভিযুক্ত হাসপাতালের বিরুদ্ধে কড়া ব্যবস্থার নির্দেশ দিয়েছেন।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved