পথ হারানো ৩ চিনা নাগরিককে উদ্ধার করে প্রাণ বাঁচাল সেনা, দেওয়া হল খাবার, কাপড়

6

মহানগর ওয়েবডেস্ক: সীমান্তে চরম উত্তেজনা এবং চিনের সঙ্গে শত্রুতা থাকলেও সিকিমের ভারতীয় সেনার মানবিক মুখ দেখতে পেলেন চিনের মানুষরা। শুক্রবার রাতে উত্তর সিকিমে পথ হারিয়ে ফেলেন ৩ চিনা নাগরিক। তাদের উদ্ধার করে গন্তব্যে পৌঁছে দিতে সাহায্য করে ভারতীয় সেনা। চরম প্রতিকূল অবস্থায় এক কথায় তাদের প্রাণ বাঁচিয়ে দেয় সেনা।

শুধু তাই নয়, তাদের চিকিৎসা করে খাবার দেওয়া হয় এবং গরম কাপড়ের ব্যবস্থাও করা হয়। সংবাদমাধ্যম সূত্রে খবর, গতকাল উত্তর সিকিমের প্লেটু এলাকায় প্রায় ১৭ হাজার ৫০০ ফুট উচ্চতায় পথ হারিয়ে ফেলেন ৩ চিনা নাগরিক। তাদের মধ্যে দু’জন পুরুষ ও একজন মহিলা ছিলেন। পথ হারিয়ে উদভ্রান্ত হয়ে যাওয়া ৩ চিনা নাগরিককে হাড় কাঁপানো ঠান্ডা থেকে উদ্ধার করে ভারতীয় সেনা। তাদের উদ্ধার করে প্রথমে অক্সিজেনের ব্যবস্থা করা হয়।

ক্রমশ তারা সুস্থ হলে তাদের জন্য খাবার ব্যবস্থা করা হয় একই সঙ্গে ঠান্ডা থেকে বাঁচতে গরম কাপড় দেওয়া হয় তাদের। ভারতীয় সেনার এই মানবিক ব্যবহার দেখে ধন্যবাদ জানাতে ভোলেননি চিনা নাগরিকরা। এরপর ক্রমশ তার সুস্থ হলে তাদের গন্তব্যে পৌঁছানোর পথ দেখিয়ে দেয় ভারতীয় সেনারা। এহেন আচরণ পেয়ে অভিভূত হয়ে পড়েন চিনের তিন নাগরিক। ফিরে যাওয়ার আগে বারবার ধন্যবাদ জানিয়েছেন তারা।