Home International INDIA CRICKET TEAM: সিডনিতে পৌঁছে নিম্নমানের খাবারে অভুক্ত থাকল ভারতীয় ক্রিকেট টিম

INDIA CRICKET TEAM: সিডনিতে পৌঁছে নিম্নমানের খাবারে অভুক্ত থাকল ভারতীয় ক্রিকেট টিম

by Silpika Chatterjee
icc, t 20 world cup, indian cricket team, sidney

মহানগর ডেস্কঃ আইসিসি বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে আত্মবিশ্বাসী ভারত। আগামী ২৭ তারিখ নেদারল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে ভারত। তার ঠিক আগে আগেই ভারতীয় শিবিরের তরফে মারাত্মক অভিযোগ উঠল। সিডনি পৌঁছতেই চূড়ান্ত অব্যবস্থার শিকার হতে হল ভারতীয় ক্রিকেট টিমকে। হোটেল থেকে খাবার সবেরই মান নিয়ে উঠেছে প্রশ্ন। অভিযোগ, সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মুখে তোলার অযোগ্য, খারাপ খাবার পরিবেশন করা হয় মধ্যাহ্নভোজে। এই নিয়েই অভিযোগ জানিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা।

বিসিসিআই সূত্রে জানানো হয়েছে, মঙ্গলবার প্র্যাকটিস সেশনের পরে লাঞ্চে যে খাবার ক্রিকেটারদের পরিবেশন করা হয়, তা ছিল অত্যন্ত ঠান্ডা ও অত্যন্ত খারাপ মানের। মেনুতে ছিল ফল এবং স্যান্ডউইচের কিছু খাদ্যসামগ্রী। সঙ্গে পরিবেশনার জায়গায় নির্দেশ দেওয়া হয়েছিল, পছন্দমত স্যান্ডউইচ করে নিতে। এই পুরো আয়োজন পছন্দ হয়নি ভারতীয় ক্রিকেট বাহিনীর। তাঁরা বিসিসিআইকে গোটা বিষয়টাই জানিয়েছিলেন।

ভারতীয় দলের তরফে অভিযোগ করা হয়েছে, একটা প্র্যাক্টিস সেশনের পরে লাঞ্চে ছিল শুধুই স্যান্ডউইচ। সেই খাবার এতটাই নিম্নমানের যে সেই খাবার মুখে তুলতে পারেননি কোনও ক্রিকেটার। এই বিষয় নিয়ে আইসিসি-র কাছে অভিযোগ জানানো হলেও কোনও উত্তর পাওয়া যায়নি বলে অভিযোগ ভারতীয় ক্রিকেটারদের।

খাবারের পাশাপাশি হোটেলের মান নিয়েও উঠেছে প্রশ্ন। সিডনিতে ভারতীয় ক্রিকেটারদের যে হোটেলে থাকতে দেওয়া হয়েছে তার মান অত্যন্ত নিম্নমানের বলে অভিযোগ করা হয়েছে। সেই সস্তা মানের হোটেলে ক্রিকেটাররা থাকতে অভ্যস্ত নন বলেই জানানো হয়েছে। শুধু তাই নয়। প্র্যাক্টিস গ্রাউন্ড থেকে হোটেলের দুরত্বটাও অনেকটাই বেশি বলে জানানো হয়েছে ক্রিকেটারদের তরফে। অন্যদিকে আয়োজক দেশ অস্ট্রেলিয়ার হোটেলটির মান অনেক ভাল বলে জানানো হয়েছে। হোটেল পরিবর্তনের কথা বলা হলেও সেই অভিযোগ নিয়ে কোনও সদুত্তর আইসিসির তরফে পাওয়া যায়নি বলেও জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট টিমের তরফে।

You may also like