‘সোনার ছেলে’কে অভূতপূর্ব সম্মান ভারতীয় ডাক বিভাগের, নীরজের নামে সোনায় মোড়া লেটার বক্স!

46

মহানগর ডেস্ক: দেশের জন্য সোনা জেতার পর এবার তাঁর গ্রামে বসল সোনার লেটার বক্স। অলিম্পিকের ময়দানে বর্ষার ফলকে সোনা জিতে লক্ষ লক্ষ দেশবাসীর খুব কাছের মানুষ হয়ে উঠেছিলেন নীরজ চোপড়া। তিনি এমনই কাজ করেছেন, যার জন্য গোটা দেশবাসী তাঁকে আজীবন মনে রাখবে।

জ্যাভলিন থ্রো-র ইতিহাসে তাঁর নাম লেখা থাকবে সোনার অক্ষরে। আজ সেই সোনার ছেলের গ্রামে বসানো হলো সোনার লেটার বক্স। আগে পানিপথের খান্দ্রা গ্রামের কথা তেমন কারোর জানা ছিল না। কিন্তু গত বছর অলিম্পিকে নীরজ চোপড়া নিজের সাফল্য দিয়ে সকলের কাছে পরিচিত করে তুলল এই গ্রামকে। এবার সেই গ্রামে ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে বসানো হলো একটি সোনার লেটার বক্স। যাতে বড় বড় অক্ষরে লেখা রয়েছে, “টোকিও অলিম্পিক ২০২০-তে জ্যাভলিন থ্রো-তে সোনাজয়ী নীরজ চোপড়ার সম্মানে”।

টোকিও অলিম্পিকে ৮৭.৫৮ মিটার জ্যাভলিন ছুড়ে রেকর্ড গড়েছিলেন নীরজ চোপড়া। তিনি ছিলেন সেরার সেরা। দেশের জন্য সোনা জেতায়, গোটা দেশবাসী তাঁকে মাথায় করে রেখেছে। তাঁকে নিয়ে দেশের আবেগের শেষ নেই। তারপর দিয়ে বহু বিজ্ঞাপনী সংস্থা থেকে শুরু করে বহু অ্যাওয়ার্ড শোতে তাঁকে দেখা গিয়েছে। তবে এই মুহূর্তে তাঁর লক্ষ্য এশিয়ান গেমস, ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ, কমনওয়েলথ গেমস।

এখন তিনি রয়েছেন ক্যালিফোর্নিয়াতে। এদিকে তাঁর গ্রামে তাঁর সম্মানে বসানো হয়েছে সোনার লেটার বক্স। এমনিতেই তাঁকে ঘিরে গ্রামের গর্বের শেষ নেই। এবার তাঁর কাজের কারণে সকলের কাছে পরিচিতি পাওয়া খান্দ্রা গ্রামে বসানো হলো সোনার লেটার বক্স।